শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

কর্ণফুলীতে বড়উঠান হানাইছড়া প্রভাবশালীদের দখলে

প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ১২, ২০২০, ১০:০৮ অপরাহ্ণ

 

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামে কর্ণফুলী উপজেলার বড়উঠান রাস্তার মাথা এলাকায় পানি চলাচলের ছড়া দখল করে পাকা দালান নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী মহল। হানাইছড়ার দুই পাশ থেকে দখল হওয়া দালান নিয়ে মালিকদের পাল্টাপাল্টি অভিযোগও রয়েছে। একদিকে কামাল বলেন, ‘আমার কাছে ডুকে নাই’। অপরদিকে নুরুছফা বলেন, ‘আমার কাছে ডুকে নাই’।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বড়উঠান রাস্তার মাথা এলাকায় পানি চলাচলের হানাই ছড়ার (একুদি ছড়া) দুই পাশ থেকে দখল করে পাকা দালান নির্মাণ করছে স্থানীয় একটি প্রভাবশালী মহল। স্থানীয়দের দাবি, হানাই ছড়াটি দখল করে দালান নির্মাণ করার পর বর্ষা মৌসুমে পুরো এলাকা পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়।

এ ব্যাপারে স্থানীয় মেম্বার মো. সাইফউদ্দীন জানান, ছড়ার উপর দালান নির্মাণ করলে বর্ষা মৌসুমে পানি চলাচল ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে দালান নির্মাণকারী মো.কামাল ও হাজী নুরুছফার সাথে মুঠোফোনে কথা বললে তারা জানান, ‘আমরা কোন ছড়া দখল করে দালান নির্মাণ করিনি’। তাহলে ছড়ার ১১ফুট প্রস্থ জায়গা কোথায় গেল এমন প্রশ্নের জবাবে তারা দুজনই অভিযোগ করে বলেন, সিট নিয়ে দেখুন জায়গা কার কাছে ডুকছে, আমার কাছে ডুকলে আমি ছেড়ে দিব।

এই প্রসঙ্গে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামশুল তাবরিজ বলেন, বিষয়টি একুশে পত্রিকা থেকে অবগত হলাম। খুব শীঘ্রই ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে বড় উঠান হানাইছড়াটি পুনরুদ্ধার করব।

একুশে/জিআই/এএ