শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন সুষ্ঠুতার নতুন সংস্কৃতি : বিভাগীয় কমিশনার

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ১৩, ২০২০, ৫:০১ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে নতুন সংস্কৃতি বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আবদুল মান্নান।

সোমবার একুশে পত্রিকার সাথে আলাপে বিভাগীয় কমিশনার বলেন, নির্বাচন কমিশন থেকে নির্দেশনা হচ্ছে যে কোনো মূল্যে চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হবে। শুধু তাই নয়, সরকারও চেয়েছে, একটা সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন হবে। যে-ই জিতুক তাতে সরকারের কিছু আসে যায় না। এই নির্বাচন নিয়ে যাতে কোন প্রশ্ন তৈরি না হয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন ও সরকার কোনোভাবে চায় না, জোবরদস্তি করে নির্বাচন হোক। এ নির্বাচনের মাধ্যমে আমরা একটা নতুন সংস্কৃতিতে প্রবেশ করতে চাচ্ছি। নির্বাচন নিয়ে সরকারের বিরুদ্ধে অভিযোগ যাতে না উঠে। নির্বাচন সুষ্ঠু করতে যা যা করা দরকার সব উদ্যোগ আমরা গ্রহণ করেছি।

একুশে পত্রিকার এক প্রশ্নের জবাবে বিভাগীয় কমিশনার বলেন, এবার ডিজিটাল পদ্ধতি ভোট হচ্ছে, এখানে কারচুপি করার কোনো সুযোগ নেই। এখানে স্থানীয় রাজনীতি বা অন্য কিছুর জন্য কেউ ভোট দিতে না গেলে তাকে তো আমরা কেন্দ্রে নিতে পারবো না। প্রশাসন তো আওয়ামী লীগ বা বিএনপি কাউকেই আধিপত্য বিস্তারের জন্য জায়গা করে দিবে না। কোথাও কোনো অভিযোগ পেলে সাথে সাথে নির্বাচন-সংশ্লিষ্ট কর্মকর্তারা সেখানে ছুটে গেছেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন।

প্রসঙ্গত, সোমবার সকাল ৯টায় ভোট শুরুর এক ঘণ্টা না যেতেই কেন্দ্রে বহিরাগতদের উপস্থিতি, ভোটারদের কেন্দ্রে যেতে বাধা প্রদান ও বিএনপির এজেন্টদের প্রবেশ করতে না দেয়ার অভিযোগ তুলেছেন দলটির প্রার্থী আবু সুফিয়ান। এ অবস্থায় পুণরায় নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে নির্বাচন কমিশন বরাবর লিখিত আবেদন জানিয়েছেন তিনি।