শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

নাগরপুরে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও কম্বল বিতরণ

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ১৩, ২০২০, ৯:৩১ অপরাহ্ণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সোমবার (১৩ জানুয়ারি) সকালে ফ্রি মেডিক্যাল ক্যাম্প, কম্বল ও ঔষধ বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক ডিসি মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মো. শিবলী ছাদিকের সঞ্চালনায় যমুনা ব্যাংক ফাউন্ডেশন’র আয়োজনে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রণালয়’র সচিব কামরুন্নাহার, টাঙ্গাইল জেলা পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায়, জেলা নির্বাহী প্রকৌশলী গোলাম আজম, নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম, নাগরপুর থানার অফিসার ইনচার্জ ওসি মো. আলম চাঁদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন মো. হুমায়ুন কবির, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, পাকুটিয়া ক্লাব’র সভাপতি ওয়াদুদুর রহমান, ছামছুন্নাহার, সাজ্জাত হোসেন আপেল, যমুনা ব্যাংক ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

এ সময় নিজ এলাকায় মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আল্লাহ মানুষকে সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসেবে সৃষ্টি করেছেন, কিন্তু আমাদের কাজের মাধ্যমে এই শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে হবে। মানুষের উপকারের মাধ্যমেই একজন মানুষ শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে। তাই আমাদের সকলকে দেশ ও জাতির কল্যানে স্ব-অবস্থান থেকে কাজ করতে হবে। আল্লাহর নির্দেশিত পথে চলতে হবে। দেশ ও সমাজ থেকে বাল্য বিয়ে, যৌতুক, ইভটিজিং, মাদক, সন্ত্রাস, দূর্নীতি দূর করতে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের মাননীয় প্রধানমন্ত্রীর যে ডেলটা প্লান, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে রুপান্তর করার স্বপ্ন পূরণে সবাইকে নিজ অবস্থান থেকে সততার সাথে কাজ করতে হবে।

পরে তিনি ৬ শত অসহায় গরীব লোকদের মাঝে তিব্র শীতের প্রকোপ থেকে রক্ষায় কম্বল বিতরণ করেন। এরপর তিনি ফ্রি মেডিক্যাল ক্যাম্পের সার্বিক দিক পরিদর্শন করে আগত হাজারো অসহায় গরীব রোগীদের চিকিৎসা সেবা ও ঔষধের বিষয়ে খোঁজ খবর নেন।

একুশে/জেআরএল/এএ