শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

মুজিববর্ষের কর্মসূচিতে শিশু-কিশোরদের সম্পৃক্ত করতে হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ বুধবার, জানুয়ারি ১৫, ২০২০, ৯:০৮ অপরাহ্ণ


চট্টগ্রাম: মুজিববর্ষের কর্মসূচিতে শিশু-কিশোরদের সম্পৃক্ত করতে আহ্বান জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বুধবার দুপুরে বন্দরনগরী চট্টগ্রামের বন্দর কর্তৃপক্ষ বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ‘চট্টল ইয়ুথ কয়ার’ আয়োজিত ‘মুজিব বর্ষবরণ’ ও বছরব্যাপী সাংস্কৃতিক কর্মকাণ্ডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ (২০২০-২১) পালন উপলক্ষে সরকারি-বেসরকারি বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচিতে শিশু-কিশোরদের সম্পৃক্ত করতে হবে| এতে তারা বঙ্গবন্ধুর দর্শন, চেতনা ও আদর্শ সম্পর্কে জানতে পারবে, নিজেদের জীবনে কাজে লাগাতে পারে। এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাদের মুখ্য ভূমিকা পালন করতে হবে।

প্রধান অতিথি বলেন, শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলা ছাড়া শিক্ষা পূর্ণতা পায় না। প্রকৃত শিক্ষা অর্জনে উপরোক্ত তিনটি বিষয়ের সমন্বয় ঘটাতে হবে। শিশুদের মধ্যে জানার আগ্রহ ও কৌতূহল বাড়াতে হবে, তাদের স্পৃহা জাগ্রত রাখতে হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টল ইয়ুথ কেয়ারের সভাপতি মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (অর্থ) মো. কামরুল আমিন।

শুভেচ্ছা বক্তৃতা করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোমিনুর রশিদ আমিন, চট্টল ইয়ুথ কয়ার এর চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এডভোকেট মনজুর মাহমুদ খান, চট্টগ্রাম বন্দর সিবিএ’র সভাপতি মনসুর আহমেদ ও চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রফিয়া খাতুন।

স্বাগত বক্তব্য রাখেন চট্টল ইয়ুথ কেয়ার এর চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক সুজিত দাশ অপু।