শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

১১ বছর আগে দৈনিক পত্রিকা ছিল সাতশ’, এখন ১৩শ’ ছাড়িয়েছে : তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ সোমবার, জানুয়ারি ২০, ২০২০, ৬:১১ অপরাহ্ণ


ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে গত ১১ বছরে দেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ ঘটেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে ঢাকায় বাংলা মোটরের রূপায়ন ট্রেড সেন্টারে দৈনিক দেশ রূপান্তর অফিসে তাদের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে মন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নেতৃত্বে গত ১১ বছরে দেশে গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশ ঘটেছে। কারণ, আমরা বিশ্বাস করি, জাতি গঠনে গণমাধ্যম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

মন্ত্রী বলেন, ১১ বছর আগে দৈনিক পত্রিকার সংখ্যা ছিল সাতশ’, যা এখন ১৩শ’ ছাড়িয়েছে, টেলিভিশন চ্যানেল ছিল ১০টি, এখন ৩৪ টি টিভি সম্প্রচার হচ্ছে, রয়েছে হাজার হাজার অনলাইন পত্রিকা।

দৈনিক দেশ রূপান্তর যেন তার শতবর্ষপূর্তি উদযাপন করতে পারে, সে কামনা করে ড. হাছান মাহমুদ বলেন, আমি আশা করি, দেশ রূপান্তর পত্রিকা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ২০৪১ সাল নাগাদ দেশকে শুধু উন্নত রাষ্ট্রই নয়, মেধা, মূল্যবোধ ও দেশপ্রেমের সমন্বয়ে উন্নত জাতি হিসেবে গড়ে তোলায় ভূমিকা রাখবে।

এ সময় দেশ রূপান্তরের পৃষ্ঠপোষক রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খাঁন মুকুল, সম্পাদক অমিত হাবিব ও প্রকাশক মাহির আলী খাঁন রাতুলসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও পত্রিকার সকল সদস্য উপস্থিত ছিলেন।