শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুঃসময়ের কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ : কাদের

প্রকাশিতঃ ২১ জানুয়ারী ২০২০ | ১০:২৭ অপরাহ্ন

 

কক্সবাজার : ‘দুঃসময়ের কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। ত্যাগী কর্মীদের উপেক্ষা করলে আওয়ামী লীগ বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের-মুক্তিযুদ্ধ বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের গণতন্ত্র বাঁচবে না। আওয়ামীলীগ না বাঁচলে বাংলাদেশের উন্নয়ন বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের অর্জন হবে না। তাই যে কোনো মূল্যে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।’

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে কক্সবাজার শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আজ দাবি করে তাদের দলে গণজোয়ার সৃষ্টি হয়েছে। প্রকৃত অবস্থা ভিন্ন। বিএনপি’র কাছে গণজোয়ার এখন দিবাস্বপ্ন। বিএনপির আন্দোলনেও ভাটা, নির্বাচনেও ভাটা। জোয়ার তারা দেখেনি, ভবিষ্যতেও দেখতে পারবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৎসাহসিকতার কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রথমে আপন ঘরে শুদ্ধি অভিযান শুরু করেছে। আপন ঘরে, আপন লোকদের শাস্তি দিয়ে তিনি বুঝিয়ে দিচ্ছেন দুর্নীতি করলে, টেন্ডারবাজি ও চাঁদাবাজি করলে কারো রেহাই নেই।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিকে না বলতে হবে, সন্ত্রাসকে না বলতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের চলতে হবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে অনুসরণ করে।

রোহিঙ্গাদের নিয়ে মিয়ানমার নানা কৌশল অবলম্বল করছে উল্লেখ করে সেতুমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের ঘাঁড়ে দোষ চাপিয়ে দিয়ে তারা পাস কাটিয়ে যেতে চায়। তাদের এই বোঝা আমরা আর বহন করতে চাই না। এই বোঝা বহন করার দায়িত্ব আন্তর্জাতিক বিশ্বের। তাই, আমাদের এই অস্থিরতা ও বোঝা থেকে মুক্তি দিতে পারে আন্তর্জাতিক সম্প্রদায়। আমরা কারো দয়া ও সাহায্য চাই না, আমরা আন্তর্জাতিক বিশ্বের সহযোগিতা চাই।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মিসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহদুর, জাতীয় শ্রমিক লীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি জহিরুল ইসলাম, জেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের সভাপতি রহিম উদ্দিন, জেলা তাঁতী লীগের আরিফুল মওলা, জেলা মহিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল প্রমুখ।

একুশে/এএ