মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রেমের ফাঁদে ফেলে দুবাই প্রবাসীকে হত্যা, কথিত প্রেমিকাসহ গ্রেফতার ৩

প্রকাশিতঃ ২২ জানুয়ারী ২০২০ | ৫:২৯ অপরাহ্ন

নিহত প্রবাসীর সাথে প্রেমের অভিনয় করেন শারমিন

চট্টগ্রাম :  গত ১৮ জানুয়ারি চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শিকলবাহা ল্যাংড়ার বাড়ির কবরস্থান সংলগ্ন দুবাই প্রবাসী রায়হানুল ইসলাম সজিব (২৫)কে প্রেমের ফাঁদে ফেলে খুনের ৭২ ঘণ্টা পর তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার(২২ জানুয়ারি) সিএমপি কমিশনার কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে এই তথ্য জানান সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ (ক্রাইম এন্ড অপারেশন)।

ঘটনার বর্ণনা দিয়ে শ্যামল কুমার নাথ বলেন , আড়াই বছর আগে মোবাইল ফোনে অপরিচিত নাম্বারে সুমি আক্তার ওরফে শারমিন নামে এক বিবাহিত নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক হয় প্রবাসী মো. রায়হানুল ইসলাম চৌধুরী প্রকাশ সজীবের। বিদেশ থেকে এসে সেই নারীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। কিন্তু বুঝতে পারেননি সেই নারী (শারমিন) অপহরণকারী দলের সদস্য। দেখা করতে গিয়ে আটকে যান তিনি। সেই নারীসহ অপহরণকারী দলের সদস্যরা রায়হানুল ইসলাম চৌধুরীকে আটকে রেখে আদায় করতে চেয়েছিলেন ১০ লাখ টাকা মুক্তিপণ। জিম্মিআবস্থা থেকে মুক্তি পেতে মুক্তিপণের টাকা দিতে রাজিও হয়েছিলেন তিনি। হঠাৎ সুযোগ পেয়ে বাঁচার আকুতি জানিয়ে চিৎকার করতে থাকেন রায়হানুল ইসলাম চৌধুরী।আর তাতেই প্রাণ যায় তার। চিৎকার করার কারণে গলায় মাফলার পেঁচিয়ে তাকে হত্যা করা হয় ।

মঙ্গলবার (২১ জানুয়ারি) অভিযান চালিয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা সিডিএ টেক এলাকা থেকে ঘটনায় যুক্ত তিন জনকে গ্রেপ্তার করা হয়।

তারা হলেন -একই এলাকার ফজল মেম্বারের বাড়ির নুরুল ইসলামের ছেলে মো. বাদশা মিয়া (৩১) ও নাটোরের বড়ইগ্রাম উপজেলার চরগোবিন্দপুরের মোহাম্মদ সেলিমের স্ত্রী সুমি আকতার প্রকাশ শারমিন (২৭),  কর্ণফুলী উপজেলার মাস্টারহাট শিকলবাহা আব্দুস সাত্তারেরে বাড়ীর মৃত হাফেজ আহমদের ছেলে মো. কবির আহমদ (৩৫) ।

এ সময় তাদের কাছে পাওয়া যায় ভিকটিমের ব্যবহহৃত একটি আইফোন, সাদা রংয়ের ট্রাউজার, লাল রংয়ের জ্যাকেটের ফিতা ও একটি হাতঘড়ি।

তিনি জানান, গত শুক্রবার সকালে প্রবাসী সজিব নিজ গ্রামের বাড়ি পটিয়া উপজেলার খরনা থেকে বের হয়ে আর বাড়ি ফেরেননি। চট্টগ্রামের বাকলিয়া থানায় তার পরিবার অভিযোগ করলে, পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রবাসী সজিবের অবস্থান শনাক্ত করে।

এর সূত্র ধরে কর্ণফুলী উপজেলার শিকলবাহা কবরস্থান এলাকা থেকে শনিবার সকালে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ১৮ জানুয়ারি আতাউর রহমান চৌধুরী বাদী হয়ে থানায় মামলা করেন।

এঘটনায় গ্রেপ্তার তিনজন ছাড়াও আরো পাঁচ আসামী যুক্ত আছে বলে আসামীরা জানিয়েছে। তবে মামলার তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হয়নি। তাদেরকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

একুশে/জেএইচ