শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

৫ শর্তে চবি ছাত্রলীগের একাংশের অবরোধ শিথিল

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০, ৮:০৩ অপরাহ্ণ


চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ রোববার পর্যন্ত শিথিল করা হয়েছে।এর সাথে ৫ দফা দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছে তারা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিজয় গ্রুপের কর্মী ও বিশ্ববিদ্যালযের আরবী বিভাগের (১৭-১৮) শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাহিল কবির ও একই শিক্ষাবর্ষের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষর্থী ফারদিন রায়হান।

এসময় তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর ৫টি দাবি জানিয়েছেন তারা। এবং আগামী রোববার (২৬ জানুয়ারি) পর্যন্ত বিজয় পরিবারের ডাকা অবরোধ শিথিল করা হয়েছে। দাবিগুলো মেনে নেওয়া না হলে তারা পরবর্তী কর্মসূচী ঘোষণা করবেন।

তাদের দাবির মধ্যে রয়েছে, তিন কর্মীর উপর হামলার নির্দেশদাতা চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে গ্রেপ্তার করতে হবে। ছাত্রত্বহীন ও বয়স উত্তীর্ণ রেজাউল হক রুবেলকে বহিষ্কার করতে চবি প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় ছাত্রলীগকে অবগত করতে হবে। গতকাল ও পূর্বের সকল ঘটনায় জড়িতদের স্থায়ী বহিষ্কার করতে হবে। সোহরাওয়ার্দী হল থেকে আটককৃত ৮ কর্মীকে মুক্তি ও আহত সকলের সু-চিকিৎসায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহায়তা করতে হবে।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান সাংবাদিকদের বলেন, যৌক্তিক যে কোন দাবির প্রতি আমাদের সমর্থন আছে। আমাদের যেটা করণীয় সেটা করবো।

ছাত্রলীগের ২০ নেতা-কর্মী আটকের বিষয়ে তিনি বলেন, এখনও তাদের গ্রেপ্তার দেখানোর বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

ট্রেন চলাচলের বিষয়ে তিনি বলেন, যদি রেলওয়ে কর্তৃপক্ষ সক্ষম হয় তাহলে রাতের শাটল চলবে। তবে আগামীকাল থেকে ট্রেন স্বাভাবিকভাবে চলবে।