শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

ক্লাসে প্রথম হওয়ার চেয়ে প্রথম শ্রেণীর মানুষ হওয়ার তাগিদ আমিনের

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০, ৯:১৪ অপরাহ্ণ

লোহাগাড়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থা আজ অনেকদূর এগিয়েছে। দেশের শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার খুবই আন্তরিক। বাংলাদেশ পৃথিবীর একমাত্র দেশ, যেখানে বিনা মূল্যে বই বিতরণ ও উপবৃত্তিসহ নানা সুযোগ সুবিধা বর্তমান আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীকে প্রদান করা হচ্ছে। শিক্ষার্থীদেরকে শুধু জিপিএ’র দিকে না ছুটে , একজন সত্যিকারের ভালো মানুষ হয়ে গড়ে উঠার চেষ্ঠা থাকতে হবে।

২৩ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১১টায় লোহাগাড়ায় আধুনগর উচ্চ বিদ্যালয় মাঠে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব নওশেদ আলম চৌধুরী। এতে উদ্বোধক ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক।

এতে বিশেষ অতিথি ছিলেন আধুনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আয়ুব মিয়া ও লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরিদ আহমদের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জান মো. সিকদার , যুগ্ম-সাধারণ সম্পাদক ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক মো. হারুনুর রশিদ, সাংবাদিক এম.এম আহমদ মনির, তৈয়বুল হক বেদার, আবদুল হামিদ বেঙ্গল, হাজী মাহমুদুল হক, সাংবাদিক আবুল কালাম আজাদ, অধ্যাপক পুষ্পেন চৌধুরী, মামুনুর রশিদ চৌধুরী, আবছার আহমদ, হারুনুর রশিদ রাশু, জসিম উদ্দিন, শ্রমিকলীগের সভাপতি ফরিদ উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবছার উদ্দিন ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিহান পারভেজ চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি আমিনুল ইসলাম আরও বলেন, এক সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার কোনো সুষ্ঠু পরিবেশ ছিলো না। বর্তমানে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ অত্যন্ত সুন্দর। শিক্ষার প্রসারে মাননীয় প্রধানমন্ত্রী প্রত্যেক উপজেলায় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভূক্ত করেছেন। দেশের উন্নয়নে প্রয়োজন শিক্ষিত ও দক্ষ জনশক্তি। নারী শিক্ষা প্রসারে ব্যাপক উন্নয়নমূলক পরিকল্পনা নিয়েছেন বর্তমান সরকার। এমনকি প্রতিবন্ধীরাও যাতে ঝরে না পড়ে তার ব্যবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। অনুষ্ঠানশেষে বিশেষ দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

একুশে/একে/এটি