বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

কাতার আওয়ামী লীগের সাংগঠনিক ভূমিকায় তথ্যমন্ত্রীর সন্তোষ

প্রকাশিতঃ রবিবার, জানুয়ারি ২৬, ২০২০, ৩:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : কাতার আওয়ামী লীগ ও কাতারস্থ চট্টগ্রাম সমিতির বিভিন্ন ইতিবাচক ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার বিকেলে রাঙ্গুনিয়ার প্রাচীন বিদ্যাপীঠ শিলক বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছর পূর্তিউৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী। এসময় তথ্যমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কাতার আওয়ামী লীগের সভাপতি ও কাতারস্থ চট্টগ্রাম সমিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু।

অনুষ্ঠানের ফাঁকে মন্ত্রী কাতার প্রবাসী কমিউনিটির এ নেতাকে কিছুটা সময় দেন এবং কাতার আওয়ামী লীগ ও চট্টগ্রাম সমিতির বিভিন্ন ইতিবাচক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

মন্ত্রী বলেন, ‘জীবিকার জন্য প্রবাসে অবস্থান করেও প্রবাসী নেতারা বাংলাদেশকে একদিনের জন্যও ভোলেননি। তারা রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি আওয়ামী লীগের ব্যানারে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে বর্তমান সরকারের বিভিন্ন সাফল্য, অর্জন বিদেশিদের কাছে তুলে ধরছে। দেশীয় কৃষ্টি, সভ্যতা ও সংস্কৃতির পতাকা উড্ডীন রেখে বাংলাদেশ অগ্রযাত্রার সারথী হিসেবে কাজ করছেন।’

এসময় মন্ত্রী বিশেষ করে কাতার আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তি, তৎপরতার পাশাপাশি চট্টগ্রাম সমিতির ব্যানারে ঐতিহ্যবাহী চট্টগ্রামের মেজবান, চট্টগ্রামের আঞ্চলিক সংস্কৃতি এবং কাতারে বসবাসরত চট্টগ্রামের মানুষের কল্যাণে চাকরি প্রদান, অর্থসহায়তা, আশ্রয়দানসহ নানা প্রণোদনা দেওয়ার মাধ্যমে রাজনৈতিক ও সামাজিক সংগঠন দুটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে উল্লেখ করেন।

কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু ভবিষ্যতেও এই যাত্রা অব্যাহত রাখতে মন্ত্রীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।

এসময় রাঙ্গুনিয়ার পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, স্থানীয় শিলক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম তালুকদার, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল ইসলাম তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম ও যুবলীগ নেতা শাহাদাত তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এটি