সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬

আনোয়ারায় ফের বন্যহাতির আক্রমণ, এসএসসি পরীক্ষার্থী গুরুতর আহত

প্রকাশিতঃ শুক্রবার, ফেব্রুয়ারি ১৪, ২০২০, ৩:০৩ অপরাহ্ণ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : আনোয়ারা দক্ষিণ বন্দর এলাকায় ফের বন্যহাতির আক্রমণে গুরুতর আহত হয়েছেন এসএসসি পরীক্ষার্থী। শুক্রবার ভোরে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন স্থানীয় বাসিন্দারা। 

আহত এসএসসি পরীক্ষার্থীর নাম মোহাম্মদ রিয়াজ (১৬)। তিনি দক্ষিণ বন্দর গ্রামের মোহাম্মদ আলী সওদাগরের ছেলে। দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের বাণিজ্য বিভাগ থেকে এবার এসএসসি পরিক্ষায় অংশ নেন তিনি।

আহতের মামা মো. কলিম একুশে পত্রিকা বলেন, ভোরে দক্ষিণ বন্দর এলাকায় হঠাৎ লোকালয়ে নেমে আসেি একটি হাতি। এক পর্যায়ে রিয়াজের বাড়ির পেছনের অংশে চলে আসে হাতিটি। এ অবস্থায় পরিবারের সদস্যরা সামনের দরজা দিয়ে বের হয়ে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসেন। এলাকাবাসী হাতিকে তাড়ানোর চেষ্টা করলে হাতিটি অল্পকিছু দূর গিয়ে ফের ক্ষিপ্ত হয়ে ফিরে আসে। তখন লোকজন দিকবিদিক দৌড়াতে থাকে। রিয়াজ দৌড়াতে গিয়ে পাথরের সঙ্গে হোঁচট খেয়ে পড়ে যান। এসময় হাতিটির পায়ের আঘাতে তার মুখ ও হাত থেতলে যায়।

গুরুতর আহত রিয়াজ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। জ্ঞান ফিরলেও রিয়াজ কথা বলতে পারছেন না। ডাক্তাররা বলছেন তার সুস্থ হতে সময় লাগবে।

চট্টগ্রাম বণ্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবু নাছের মো. ইয়াছিন নেওয়াজ একুশে পত্রিকাকে বলেন, হাতিকে কোনোভাবে ক্ষুব্ধ করা যাবে না। হাতি কাছাকাছি চলে এলে কৌশলে তাড়ানোর ব্যবস্থা করতে হবে। আইন অনুযায়ী আহত শিক্ষার্থীর পাশে দাঁড়ানো হবে বলে জানান তিনি।