কাপ্তাই হ্রদে নৌকা ডুবে ৫ জনের মৃত্যু, পৃথক ঘটনায় নিখোঁজ ৩

কাপ্তাই (রাঙ্গামাটি) : রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে পিকনিকে বেড়াতে এসে ইঞ্জিনচালিত নৌকাডুবিতে পাঁচজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে রাঙ্গামাটি ডিসি বাংলো এলাকা থেকে সুবলং যাওয়ার পথে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। আহত এবং নিহতরা সকলে চট্টগ্রাম প্যাসিফিক জিন্স গার্মেন্টসের কর্মী ও তাদের পরিবারের সদস্য বলে জানা গেছে।

নিহতরা হলেন রিনা আক্তার (৩২), শিলা আক্তার (২৭), আসমা আক্তার (২২), আফরোজা আক্তার (১৪)। নিহত আরেকজনের পরিচয় পাওয়া যায়নি।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, এ পর্যন্ত নৌকা ডুবির ঘটনায় হাসপাতালে পাঁচজনের মরদেহ আনা হয়েছে।

এদিকে জেলার কাপ্তাই উপজেলার কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলী নদীতে আন্তর্জান্তিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) একটি পিকনিক বোট ডুবে গেছে। তাৎক্ষণিকভাবে পিকনিক বোট থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা হলেও এখনো তিনজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

নিখোঁজরা হলেন- বিনয় (৫), টুম্পা মজুমদার (৩০) ও দেবলীলা (১০)। নিখোঁজদের উদ্ধারে স্থানীয় প্রশাসন কাজ করছে।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, রাঙ্গামাটির শহরের ডিসি বাংলো এলাকায় এবং কাপ্তাই উপজেলায় হ্রদের জলে পৃথক দুইটি ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে।