শনিবার, ১১ এপ্রিল ২০২০, ২৮ চৈত্র ১৪২৬

সিরিয়ার প্রতি ইঞ্চি ভূখণ্ড মুক্ত না পর্যন্ত লড়াই চলবে: বাশার আসাদ

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০, ১২:৫১ অপরাহ্ণ


সিরিয়া: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ বলেছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে সিরিয়ার জনগণ বিজয়ী হয়েছে। তিনি আলেপ্পো প্রদেশকে পুরোপুরি মুক্ত করা উপলক্ষে জনগণকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেন।

এ উপলক্ষে আল-আখবারিয়া টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে বাশার আল আসাদ বলেন, আমি সিরিয়ার জনগণকে সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি, আমি সালাম জানাচ্ছি তাদের ঈমান, সাহসিকতা ও দৃঢ়তার প্রতি।

সিরিয়ার প্রেসিডেন্ট আরও বলেন, আলেপ্পোতে বিজয় অর্জনের মধ্য দিয়েই সন্ত্রাসবাদ বিরোধী সংগ্রামের ইতি ঘটে নি। আমরা বসে থাকব না, আমরা পরবর্তী লড়াইয়ের জন্য নিজেদেরকে প্রস্তুত করব।

বাশার আসাদ বলেন, সিরিয়ার প্রতি ইঞ্চি ভূখণ্ড মুক্ত না হওয়া পর্যন্ত আমাদের লড়াই চলবে। তিনি বলেন বিজয়ের জন্য জনগণের সহযোগিতা জরুরি-বিশ্বের ইতিহাসে এমন নজির নেই যে, সেনাবাহিনী জনগণের সহযোগিতা ছাড়া বিজয় অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, আমাদের দায়িত্ব হচ্ছে শহীদদের পরিবারের সদস্যদের দেখলেই দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করা এবং তাদের প্রতি শ্রদ্ধা জানানো।

জাতির উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে সিরিয়ার প্রেসিডেন্ট বলেন, আলেপ্পোর মুক্তি মানে ষড়যন্ত্রের সমাপ্তি নয়, যুদ্ধেরও সমাপ্তি নয়, সন্ত্রাসবাদ শেষ হয়ে গেছে এমনটিও নয়। এমনকি এটাও বলা যাবে না যে, শত্রুরা আমাদের কাছে আত্মসমর্পণ করেছে। আলেপ্পোর মুক্তি শত্রুদের পুরোপুরি পরাজয়ের একটি সূচনা। তাদের পরিপূর্ণ পরাজয় খুব শিগগিরই নিশ্চিত হবে এবং তা নাকে খত দেবে।