বুধবার, ৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

‘আগরতলা বিমানবন্দরের জন্য জমি দেয়ার প্রস্তাবে সাড়া দেননি শেখ হাসিনা’

প্রকাশিতঃ শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০, ১১:৩১ পূর্বাহ্ণ


আগরতলা: ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, আগরতলায় বিমানবন্দর করার জন্য ভারতকে জমি দেয়ার প্রস্তাবে সাড়া দেননি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে, কক্সবাজার ও চট্টগ্রাম বিমানবন্দরে সেবা যাতে ত্রিপুরা রাজ্য পায় সেজন্য উদ্যোগ নেয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার আগরতলার উজ্জয়ন্ত প্রাসাদে দুই দিনব্যাপী ভারত-বাংলা পর্যটন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। বিপ্লব কুমার দেব বলেন, বিমানবন্দরের জন্য জমি দিতে রাজি না হলেও ঢাকা-আগরতলা বিমান চলাচল শুরুর আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া আগামীতে বাংলাদেশ নতুন বিমান কিনলে, এর একটি আগরতলা রুটে দেয়ার আশ্বাস বাংলাদেশের প্রধানমন্ত্রী দিয়েছেন বলেও জানান বিপ্লব কুমার।

পর্যটন উৎসবে বাংলাদেশের জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি আয়োজকদের ধন্যবাদ দিয়ে বলেন, এরকম আয়োজন দুই দেশের সম্পর্ককে আরও এগিয়ে নেবে। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতিকর্মীর অংশ নেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ভাষার ঐক্য দুইদেশকে গভীর বন্ধনে আবদ্ধ করেছে। কাঁটাতারের বেড়া দুদেশের বন্ধুত্বকে ভাগ করতে পারেনি। পরে দুদেশের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত দর্শকরা।

পর্যটন উৎসবে আরও উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের পর্যটন দফতরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের সংসদ সদস্য (এমপি) প্রতিমা ভৌমিক ও আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা। দুই দিনব্যাপী এ উৎসবে আরও অংশ নিয়েছেন মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের সংস্কৃতিকর্মী ও সাংবাদিকরা।