শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

বৃহস্পতিবার চট্টগ্রামে শ্রুতিঅঙ্গনের উচ্চাঙ্গসংগীত সম্মিলন

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০, ৭:৩৪ অপরাহ্ণ


চট্টগ্রাম: উচ্চাঙ্গ ও নজরুল চর্চা, লালন, প্রচার-প্রসারে প্রত্যয়ী শ্রুতিঅঙ্গন নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অষ্টম বার্ষিক উচ্চাঙ্গসংগীত সম্মিলন ও গুণীজন সংবর্ধনার আয়োজন করেছে।

আগামী ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৫টায় উক্ত অনুষ্ঠান উদ্বোধন করবেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী। প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।

বিশেষ অতিথি থাকবেন ভারতীয় সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জী। সভাপতিত্ব করবেন প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিরা হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য, বিশিষ্ট কবি ও সাংবাদিক আবুল মোমেন, বিশিষ্ট মঞ্চ অভিনেতা ও নাট্য নির্দেশক আর্টিষ্টিক ডিরেক্টর নাট্যজন আহমেদ ইকবাল হায়দার।

এই উৎসবে বিভিন্ন পরিবেশনায় রয়েছেন বাংলাদেশ থেকে কণ্ঠসংগীতে- পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তী, সলোক হোসেন ও সৈকত দত্ত। বেহালায়- ডা. সন্দীপন দাশ, হারমোনিয়ামে লিটন দাশ ও তবলায় সুমন মজুমদার, পাভেল বড়ুয়া, সানি দে ও অনিক সেনগুপ্ত। এই উৎসবে অংশ নেওয়া ভারতের শিল্পীদের মধ্যে রয়েছেন সেতারে আগরতলার পণ্ডিত শুভংকর ঘোষ, কণ্ঠসংগীতে কোলকাতার শিল্পী বিপ্লব মুখার্জী ও আগরতলার শিল্পী শুভজিৎ শংকর দাশ এবং তবলায় কোলকাতার শিল্পী রূপক মিত্র ও আগরতলার শিল্পী শুভ্রাংশু দাশ।