বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

কথায় সর্বনাশ ডেকে আনে – উপলব্ধি ওবায়দুল কাদেরের

প্রকাশিতঃ সোমবার, মার্চ ২৩, ২০২০, ২:০৪ অপরাহ্ণ

ঢাকা : কথায় কখনো কখনো সর্বনাশ ডেকে আনে বলে মন্তব্য করে বৈশ্বিক মহামারী করোনা ইস্যুতে সবাইকে সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৩ মার্চ) দুপুরে সচিবালয়ের নিজ দপ্তরে এক সংবাদ ব্রিফিংকালে তিনি এই আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, আমি পরিস্কারভাবে বলতে চাই যে, আমাদের মধ্যে যারা সরকারি-বেসরকারি, রাজনৈতিক দল – আমরা যারা দায়িত্বশীল, আমাদের সবাইকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে আমাদের কথাবার্তায়, আচরণে। কথায় কর্তৃত্ব করে, কথায় নেতৃত্ব দেয়। আবার কথাই সর্বনাশ ডেকে আনে এটা কথা আমাদের মনে রাখতে হবে।

এটা একটা সেনসেটিভি সময় এবং যুদ্ধ যুদ্ধ পরিস্থিতি, বৈশ্বিক যুদ্ধকে আমরা মোকাবিলা করছি। এসময়ে দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা, আচরণ যে কোনো ধরনের সমস্যা বা পরিস্থিতি খারাপের দিকে নিয়ে যেতে পারে। সেজন্য দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বশীল আচরণ করার জন্য, কথাবার্তা বলার জন্য সবার কাছে অনুরোধ করেন ওবায়দুল কাদের।

করোনাকে অভিন্ন শত্রু উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এই অভিন্ন শত্রুকে মোকাবিলা করতে হবে ঐক্যবদ্ধভাবে লড়াই করি। এসময় রাজনীতির ইস্যু করার নামে অহেতুক সরকারবিরোধী অপপ্রচার থেকে বিরত থাকার জন্য বিরোধী দলগুলোর প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।