রাঙ্গুনিয়ায় করোনা মোকাবেলায় প্রশাসনের সর্বাত্মক প্রস্তুতি, মাঠে সেনাদল

মোয়াজ্জেম হোসেন, রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়া উপজেলায় করোনা ভাইরাস মোকাবিলায় সর্বাত্মক রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন, রাঙ্গুনিয়া থানা ও  উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৪ মার্চ) রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমানের রাঙ্গুনিয়া উপজেলায় বিদেশ ফেরৎ প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে রাঙ্গুনিয়া উপজেলা মডেল থানার ওসি ও উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নিয়ে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। তারা প্রবাসফেরৎ হোম কোয়ারেন্টাইন অমান্যকারিদের বাড়িতে স্টিকার ও লাল পতাকা টানিয়ে দেন।

এদিকে আজ বুধবার (২৫ মার্চ) থেকে রাঙ্গুনিয়া উপজেলায় সেনাবাহিনীর তিনটি দল টহল নেমেছে। তিন জনের অধিক জামায়েত হলে তারা সেখানে একশনে যাচ্ছেন এবং কাউকে কাউকে কান ধরে উঠবস করিয়ে বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন।

ঘোষণা অনুযায়ী,  শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, ওষুধের দোকান ও কাঁচাবাজার খোলা থাকবে। সাপ্তাহিক হাটবাজার বন্ধ থাকবে এবং যে সকল দোকান নিষেধাজ্ঞার আওতামুক্ত সে সমস্ত দোকানে ভিড় থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করে দেয়া হয়।

এদিকে উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব পালিত রাঙ্গুনিয়া স্বাস্হ্যগত সাধারণ চিকিৎসায় স্বাস্হ্য কেন্দ্রে ভিড় না করে মুঠোফোনে (০১৭৩০-৩২৪৪৫২) পরামর্শ নিতে অনুরোধ জানান।

রাঙ্গুনিয়া থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস মোকাবেলায় আমরা সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করছি এবং যারা ১৪ দিন আগে বিদেশ থেকে এসেছে তাদের তালিকা হাতে নিয়েছি এবং যারা নতুন আসছে তাদেরকে ও মনিটরিং -এ রাখছি যাতে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত থাকে।