রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সেনা টহল, সচেতনতা বাড়াতে মাইকিং

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০, ৩:৫৬ অপরাহ্ণ


পটিয়া (চট্টগ্রাম) : করোনাভাইরাস সঙ্কটকালীন পরিস্থিতিতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার অংশ হিসেবে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলায় সেনাবাহিনীর টহল দিচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে তিনটি গাড়ি নিয়ে টহলে বের হন সেনাবাহিনীর সদস্যরা। এ সময় অপ্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হতে মাইকিং করেন তারা। এ ছাড়া মাস্ক ব্যবহার, হাত পরিষ্কার রাখাসহ সচেতনামূলক প্রচারণাও চালান তারা।

টহলের নেতৃত্বে ছিলেন পটিয়া উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইনামুল হাসান। তারা মহাসড়কের পটিয়া উপজেলার ভেল্লাপাড়া, শান্তিরহাট, বাদামতল, আমজুরহাট মোড়, গৈড়লার টেক, কাগজীপাড়া, পটিয়া হাসপাতাল সম্মুখ, উপজেলা পরিষদ সম্মুখ, পোস্ট অফিস মোড়, থানার মোড়, কলেজ গেইট, বাস ষ্টেশন, মাজার গেইট, কমলমুন্সিরহাট, মুজাফফরাবাদ এলাকায় টহল দেন।

এ প্রসঙ্গে পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান জানান, জনসমাগম যাতে না হয় সেজন্য সতর্ক করা হচ্ছে। আগামীকাল থেকে রাস্তায় একের অধিক কাউকে একসঙ্গে দেখা গেলে আইনগত ব্যবস্থা নেয়া শুরু হবে।

এদিকে, সকাল থেকে দিনমজুর, রিকশাচালক ও দৈনিক আয়ে ক্ষতিগ্রস্থ নিম্নআয়ের অন্তত এক হাজার মানুষকে এক সপ্তাহের চাল, ডাল, ডিম, আলু, তেল, সাবান ও কিছু নগদ অর্থ পৌঁছানোর ব্যবস্থা করেন জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ সামশুল হক চৌধুরী।

হুইপের দেয়া এসব পণ্য মানুষের হাতে হাতে তুলে দেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান উপমা ও পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন।