শুক্রবার, ৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা রোধের চেষ্টায় পুলিশ ‌ক্যান্টিনের বৃদ্ধাঙ্গুলি!

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২৭, ২০২০, ১:০৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবচেয়ে যে বিষয়টি জরুরি তা হলো জনসমাগম এড়িয়ে চলা। সেই জনসমাগম এড়িয়ে চলার জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী কেবল সুপারশপ, ওষুধের দোকান, নিত্যপণ্যের দোকানপাট খোলা থাকবে। এছাড়া মার্কেট, খাবারের হোটেলসহ বাকিসব প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে।

সেই নির্দেশ অমান্য করে নগরের আগ্রাবাদ এক্সেস রোডের ছোটপুলে অবস্থিত চট্টগ্রাম জেলা পুলিশ নারী কল্যাণ সমিতির প্রতিষ্ঠান ‌’পুনাক ক্যান্টিন’ চালু রাখা হয়েছে। এই ক্যান্টিনে চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সের আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি সাধারণ জনগণও গিয়ে থাকেন, খান নানা মুখরোচক খাবার।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে পুনাক ক্যান্টিনে গিয়ে দেখা যায়, ভিতরে সাধারণ জনগণ থেকে শুরু করে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যরা বসে নাশতা করছেন। কেউ কেউ বসেছেন ঘেঁষাঘেষি করে। কেন্টিনে ঢুকতে হ্যান্ড স্যানিটাইজারও ছিটাতেও দেখা গেছে একজনকে।

ক্যাশে বসা ম্যানেজারকে কেন খোলা রাখা হয়েছে জানতে চাইলে তিনি জানান, এখানে সরকারি কর্মকর্তারা থাকেন এবং এটি একটি সরকারি প্রতিষ্ঠান। তাই সারা বাংলাদেশের সব কিছু বন্ধ হলেও এটা কখনো বন্ধ হবে না।

বেরিয়ে যেতেই রাস্তার অপর প্রান্তে দেখা গেল সমস্ত দোকানপাট বন্ধ। এসময় হঠাৎ একজন পথচারীর সঙ্গে দেখা হলে তিনি নিজেকে ওখানকার একজন হোটেল ব্যবসায়ী হিসেবে পরিচয় দেন।

সংবাদকর্মী পরিচয় পেয়ে তিনি জানান, পুনাক ক্যান্টিনে সাধারণ জনগণ থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ সবার উপস্থিতিতে ব্যাপক জনসমাগম হচ্ছে প্রতিদিন। ফলে এখান করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বৃদ্ধির আশঙ্কা রয়েছে।

দেশের স্বার্থে, দেশের জনগণের স্বার্থে অন্তত কিছুদিনের জন্য হলেও ক্যান্টিনটি বন্ধ রাখার দাবি জানান তিনি।