সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

সেই নারী এসিল্যান্ডকে ধর্ষণের হুমকি ব্যাংক-কর্মকর্তার!

প্রকাশিতঃ শনিবার, মার্চ ২৮, ২০২০, ৮:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম : করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গিয়ে দুই বয়স্ক লোককে কান ধরে দাঁড় করিয়ে রাখার ঘটনায় ইতোমধ্যে প্রত্যাহার করা হয়েছে যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে। তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তি প্রদানের কথাও বলেছেন জনপ্রশাসন সচিব।

এরপরও বিসিএস ৩৪ ব্যাচের ওই নারী কর্মকর্তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা থেমে নেই, হচ্ছে নানান ট্রল।

কিন্তু সবকিছুকে ছাপিয়ে ওই নারী কর্মকর্তাকে রীতিমতো ধর্ষণের হুমকি দিয়েছেন জাফর আহমেদ নামে ডাচবাংলা ব্যাংকের এক রিজিওনাল ম্যানেজার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত এক পোস্টে কমেন্ট করতে গিয়ে তিনি অত্যন্ত কুৎসিত, কদর্য ভাষায় ওই নারী কর্মকর্তাকে ধর্ষণের হুমকি দিয়েছেন। তিনি লিখেন, তাকে (এসিল্যান্ড) কোয়ারান্টাইনে রেখে ধর্ষণ করে মেরে ফেলা উচিত।

পাশাপাশি ইংরেজিতে লিখেন- ‌’নিড টু ফাক হার আনটিল ডেথ টু সেট এক্সাম্পল ফর দিস কাইন্ড অব আদারস গভর্নমেন্ট অফিসার।

ওই নারী এসিল্যান্ডকে নিশ্চিতভাবে উচ্চমানসম্পন্ন আওয়ামী সরকারি কর্মকর্তা বলেও দাবি করেন ব্যাংক কর্মকর্তা জাফর আহমেদ।

এদিকে, একজন নারী কর্মকর্তাকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেওয়ায় ক্ষোভে ফেটে পড়েন অনেকেই। ওই ব্যাংক কর্মকর্তার অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন কেউ কেউ।

আশরাফুল আলম ইকবাল নামে এক ফেসবুক ব্যবহারকারী এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটাস দেন ফেসবুকে। তিনি বলেন, অফিসার তার কৃতকর্মের জন্য শাস্তি অবশ্যই পাবে এবং প্রক্রিয়া শুরু হয়েছে। শাস্তি দাবি আমরা সবাই করছি কিন্তু তাই বলে একজন নারীকে কুৎসিতভাবে ধর্ষণের হুমকি দিতে হবে?

আশরাফুল আলম ইকবাল প্রশ্ন রাখেন, এরকম একজন র‌্যাপিস্টের কুৎসিত মানসিকতা ধারণ করার জন্য এবং ধর্ষণের হুমকি প্রদানের জন্য কোনো শাস্তি হবে না? নাকি উনি বেসরকারি চাকরি করেন বলে তুলসি পাতা কোটায় পার পেয়ে যাবেন?