শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

চট্টগ্রামে পথে নেমে অভুক্তদের খাবার দিচ্ছে পুলিশ (ভিডিও)

প্রকাশিতঃ রবিবার, মার্চ ২৯, ২০২০, ৮:১২ অপরাহ্ণ


চট্টগ্রাম : রোববার বিকেল ৩টা। নগরের এম এম আলী রোডের ফুটপাতে শুয়ে আছেন এক দুঃস্থ নারী। গাড়ি থামিয়ে ওই নারীর কাছে ছুটে গেলেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উত্তর বিভাগের উপকমিশনার বিজয় বসাক। তুলে দিলেন খাদ্যসামগ্রীর প্যাকেট।

করোনাজনিত পরিস্থিতিতে কেউ যেন অভুক্ত না থাকেন সেজন্য এভাবে পথে নেমে রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত খাবার বিতরণ করেছে সিএমপির উত্তর বিভাগ। দুঃস্থ মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়ার কর্মসূচি শুরু হয় নগরের প্রবর্তক মোড় থেকে।

এরপর গোল পাহাড় মোড়, এম এম আলী রোড, জিইসি, ২ নং গেইট, মুরাদপুর হয়ে নাসিরাবাদ হাউজিং সোসাইটির ভেতরে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়া অসহায়, দুস্থদের হাতে মাস্কও তুলে দিয়েছে পুলিশ।

এ সময় সিএমপির অতিরিক্ত উপকমিশনার (উত্তর) মিজানুর রহমান, অতিরিক্ত উপকমিশনার (উত্তর-প্রশাসন) আশিকুর রহমান, সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার ও পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

জানতে চাইলে উত্তর বিভাগের অতিরিক্ত উপকমিশনার (প্রশাসন) আশিকুর রহমান বলেন, দুঃস্থদের হাতে তুলে দেয়া খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি করে তেল, ডাল, পেঁয়াজ, সাবান, বিস্কিট ছিল। এ কার্যক্রমে সিভিও পেট্রোকেমিক্যাল, চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট, সামাজিক সংগঠন যাত্রী ছাউনি সহযোগিতা দিচ্ছে।

সিএমপি’র উত্তর বিভাগের উপকমিশনার বিজয় বসাক বলেন, প্রতি দিনের রোজগারের উপর নির্ভরশীল অনেক মানুষেরই এখন কাজ বন্ধ। তারা সমস্যায় আছেন। তাদের পাশে দাঁড়াতেই এই প্রচেষ্টা।

তিনি বলেন, রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রায় আড়াইশ মানুষের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দিয়েছি আমরা। প্রতিটি প্যাকেটে একটি পরিবারের চারজনের জন্য তিনদিন খাওয়ার উপযোগী খাবার দেয়া হয়েছে। রাতে আরো দুই শতাধিক অসহায় মানুষের হাতে খাবার তুলে দেব আমরা।

অসহায়দের পাশে দাঁড়াতে পারা ভাগ্যের ব্যাপার বলেও মন্তব্য করেন পুলিশ কর্মকর্তা বিজয় বসাক।