বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

একই ব্যক্তি যেন বারবার সরকারি খাদ্য সহায়তা না পায় : মেয়র নাছির

প্রকাশিতঃ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০, ৭:০৩ অপরাহ্ণ


চট্টগ্রাম : সরকারি খাদ্য সহায়তা দ্রুত বন্টন করার পাশাপাশি অস্বচ্ছল ব্যক্তিদের অগ্রাধিকার তালিকা প্রস্তুত করতে ওয়ার্ড কাউন্সিলরদের প্রতি আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ মঙ্গলবার দুপুরে সিটি করপোরেশনের কনফারেন্স হলে কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

বৈঠকে ২৯ থেকে ৪১ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এ সময় চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব মো. আবু শাহেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে সিটি মেয়র আ জ ম নাছির বলেন, সরকারি খাদ্য সহায়তা যত দ্রুত বন্টন করা যায়, ততই মঙ্গল। খাদ্য সহায়তা দেওয়ার নামে অস্বচ্ছল মানুষকে জড়ো করা যাবে না। তালিকা অনুয়ায়ী তাদের ঘরে ঘরে পৌঁছিয়ে দিতে হবে। এতে কোনো ধরণের গাফিলতি করা যাবে না। একই ব্যক্তি যেন বারবার সরকারি খাদ্য সহায়তা না পায়, সেই ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সিটি মেয়র বলেন, অস্বচ্ছল ব্যক্তি কোন দলের, কার সমর্থক এসব বিবেচনায় না নিয়ে মানবিক বিবেচনায় সরকারি খাদ্য সহায়তা সেই ব্যক্তির ঘরে পৌঁছে দিতে হবে। কারণ এই মুহুর্তে মানুষকে বাঁচানো আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি আরো বলেন, প্রতিটি ওয়ার্ডে বিত্তবান লোক আছে। তারা বিচ্ছিন্নভাবে ত্রাণ সামগ্রী বিতরণ না করে সম্মিলিতভাবে বিলি বন্টন করলে এলাকার মানুষ অনেক বেশী উপকৃত হবে। এক্ষেত্রে প্রতিবেশীর হক সর্বাগ্রে। এক্ষেত্রে বিত্তবান ব্যক্তিদের সঙ্গে কাউন্সিলরদের সমন্বয় সাধনের উপর গুরুত্বারোপ করেন মেয়র।

সিটি মেয়র আ জ ম নাছির বলেন, এই দুর্যোগের মুহুর্তে কাউন্সিলরদের যেভাবে কাজ করার সুযোগ আছে, সেভাবে এখনো সকল কাউন্সিলর দায়িত্ব পালন করছেন না। তাই বলে কেউ করছেন না তাও নয়। একজন জনপ্রতিনিধি হিসেবে মানুষের কাছাকাছি যাওয়ার যে সুযোগ আছে, সেই সুযোগ কাজে লাগান। জনসচেতনতা সৃষ্টি করুন।