বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

চট্টগ্রামে ৩শ’ করোনা কিট পাঠালেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

প্রকাশিতঃ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০, ১০:০৪ অপরাহ্ণ

চট্রগ্রাম : করোনা পরীক্ষার কিট-সঙ্কটের মাঝেই চট্টগ্রামে ৩শ’ করোনা টেস্ট কিট পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

মঙ্গলবার (৩১ মার্চ) সড়ক পথে ঢাকা থেকে এই কিট পাঠান বিপ্লব বড়ুয়া। সন্ধ্যায় এই কিট গ্রহণ করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

ডা. হাসান শাহরিয়ার কবির বিষয়টি নিশ্চিত করে একুশে পত্রিকাকে বলেন, বিশেষ ব্যবস্থায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো ৩শ’ কিট গ্রহণ করে আপাতত আমার কাছেই রেখেছি। ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতালে এখনই পাঠাচ্ছি না। কারণ গতকাল তাদের জন্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ৬শ’ কিট এনেছেন।

সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে কথা বলে সিদ্ধান্ত নিবো কিটগুলো কোথায় কীভাবে ব্যবহার করবো। পরীক্ষার জন্য কেউ চাইলে গুরুত্ব বিবেচনা করে প্রয়োজনে সেখানে দিব। বলেন ডা. হাসান শাহরিয়ার কবির।

এর আগে সোমবার (৩১ মার্চ) বিকেলে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ৬শ’ কিট নিজেই ঢাকা থেকে বহন করে নিয়ে এসে ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. এম এ হাসান চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

প্রসঙ্গত, করোনা-প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকার চট্টগ্রামের অঞ্চলের মানুষের করোনা পরীক্ষার সুবিধার্থে এই হাসপাতালটিকে পরীক্ষাকেন্দ্র হিসেবে ঘোষণা দেয়। হাসপাতালের কর্মীরা করোনা-সন্দেহের খবর পেলে বাড়িতে গিয়েই নমুনা সংগ্রহ করার কথা থাকলেও তারা ঠিকমতো সেই কাজটি করছেন না। ফোন করলেও তাদের প্রয়োজনীয় সাড়া মিলছে না বলে অভিযোগ রয়েছে।