সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

সুনামগঞ্জে প্রবাসীর লিভার জটিলতায় মৃত্যু, দাফন হলো করোনা মৃতের মতো

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০, ১১:৪০ অপরাহ্ণ

রাহাদ হাসান মুন্না, সুনামগঞ্জ : সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় জয়নাল আবেদীন (৪৯) নামে ওমান-ফেরৎ এক প্রবাসীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের নিজ বাড়িতে ওই প্রবাসী মৃত্যুবরণ করেন। তিনি মৃত মনফর আলীর ছেলে।

নিহতের পরিবার ও সুনামগঞ্জ সিভিল সার্জন অফিস জানায়, প্রবাসী জয়নাল আবেদীন গত ১৭ মার্চ ওমান হতে ঢাকায় আসেন ও পরদিন ১৮ মার্চ হতে নিজ বাড়িতে যাবতীয় শর্ত মেনে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছিলেন।

আজ বৃহস্পতিবার তার কোয়ারেন্টাইন সময় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই বুধবার রাত থেকে হঠাৎ তার পেট ব্যথা শুরু হয়। বৃহস্পতিবার সকালে স্থানীয় পল্লী চিকিৎসকের শরণাপন্ন হলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন তিনি। কিন্তু এর কিছু সময় পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

সুনামগঞ্জ সিভিল সার্জন সামশ উদ্দিন জানান, নিহত প্রবাসীর রক্তের নমুনা সংগ্রহ করেছেন, করোনা পরীক্ষার জন্য। করোনা-আক্রান্ত রোগীকে যেভাবে দাফন করা হয় সেভাব্ই বৃহস্পতিবার সন্ধ্যায় জয়নাল আবেদীনকে দাফন করা হয়েছে।

তবে পরিবারের সদস্যদের দাবি, জয়নাল আবেদীনের লিভারে সমস্যা ছিল বিধায় বৃহস্পতিবার সকাল থেকেই তিনি পেটে ব্যথা এবং বমি অনুভব করছিলেন। তার কোনো জ্বর, সর্দি, কাশি ছিল না।

সুনামগঞ্জ জেলা প্রশানক মোহাম্মদ আব্দুল আহাদ আরো জানান. নিহত প্রবাসী জয়নাল আবেদীনের নিজ বাড়িতে থাকা ৬ সদস্যকে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী হোম লকডাউনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে ওই প্রবাসীর বাড়ির নিকটবর্তী আরো ৯টি পরিবারের ৬৪ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।