রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রীর খাদ্য সহায়তা অব্যাহত


চট্টগ্রাম : করোনাভাইরাসের প্রকোপের কারণে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় গৃহবন্দি হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের ব্যক্তিগত উদ্যোগে ৫ম দিনের মতো খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

তথ্যমন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে গত ৩১ মার্চ থেকে রাঙ্গুনিয়ার নিম্ন আয়ের মানুষের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে এনএনকে ফাউন্ডেশনের কর্মীরা নিম্ন আয়ের গৃহবন্দি মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

শনিবার (৪ এপ্রিল) তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ার রাণীরহাট, গাবতল, ধামাইর হাট, স্বনির্ভর রাঙ্গুনিয়া ও শান্তি নিকেতন এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, জসিম উদ্দিন তালুকদার, এমরুল করিম রাশেদ, জামাল উদ্দিন, নাছির উদ্দিন রিয়াজ, ভাস্কর সাহা প্রমূখ। এরআগে উপজেলার পোমরা, পৌরসভা, মরিয়মনগর, চন্দ্রঘোনা, শিলক, পদুয়া, বেতাগী ও সরফভাটা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এনএনকে ফাউন্ডেশনের জসিম উদ্দিন তালুকদার বলেন, প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, আলু ও সাবানসহ ১০ কেজির নিত্যপণ্য রয়েছে। রাঙ্গুনিয়ার প্রতিটি ইউনিয়নের কর্মহীন দরিদ্র পরিবারে পৃথক ভাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। ইউনিয়ন পর্যায়ে এসব খাদ্য সামগ্রী নিরাপদ দুরত্ব বজায় রেখে বিতরণ করা হচ্ছে।

রাঙ্গুনিয়ার কোনো মানুষ যাতে অভুক্ত না থাকে সেজন্য তথ্যমন্ত্রী হাছান মাহমুদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।