সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

অচল শহরে অসুস্থ নবজাতক ও মায়ের পাশে পুলিশ

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৪, ২০২০, ৮:৪০ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনাভাইরাস ঠেকাতে সরকারের নির্দেশনায় চট্টগ্রাম শহরে বন্ধ রয়েছে যানবাহন। অঘোষিত লকডাউনের মাঝেই অসুস্থ হয়ে পড়েন একজন মা, সঙ্গে তার নবজাতক সন্তানও। উপায়ন্তর না দেখে তার এক স্বজন ফোন করেছিলেন নগরের বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীনকে।

ফোনের অন্য প্রান্তে থাকা ওসি নেজাম জেনে নিয়েছিলেন নাম এবং ঠিকানা। কিছু সময় পরেই এক পুলিশ অফিসার এসে পৌঁছেন ওই নারীর বাসার কাছে। এরপর নবজাতক ও তার মাকে পৌঁছে দেন হাসপাতালে। শুধু তাই নয়, চিকিৎসা শেষে বাসায়ও পৌঁছে দিয়েছে পুলিশ।

এ প্রসঙ্গে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দীন বলেন, শনিবার দুপুরে হঠাৎ এক লোকের ফোন আসে। আমাকে জানায়, মাসহ নবজাতক অসুস্থ। গাড়ি নেই হাসপাতালে যাওয়ার জন্য। তাৎক্ষণিক আমার সরকারি গাড়ি দিয়েই তাদেরকে চট্টগ্রাম মেডিকেলে পাঠাই এবং চিকিৎসা শেষে বাসায় পৌঁছিয়ে দিই।

প্রসঙ্গত, করোনা-আতঙ্কের মধ্যে একের পর এক মানবিক উদ্যোগ নিয়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। প্রসূতি, অসুস্থ মানুষকে হাসপাতালে নিয়ে যাওয়া, ওষুধ কিনে দেওয়া, বাসার বাজার করে দেওয়া, চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের হাসপাতালে আনা-নেওয়া সবখানে পাশে দাঁড়াচ্ছে পুলিশ। শুধু তাই নয়, দুঃস্থদের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের খাদ্য সহায়তায়ও এগিয়ে এসেছে পুলিশ।