সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

সিএমপির উদ্যোগে ডাক্তার-নার্সদের জন্য ফ্রি বাস চালু

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ৬, ২০২০, ৩:৫৭ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের সুবিধার্থে মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের সহযোগিতায় চালু হলো ফ্রি বাস সার্ভিস।

সোমবার সকালে দামপাড়া পুলিশ লাইন্সে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস সকাল ৭টা ও দুপুর আড়াইটায় থেকে নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, মেডিকেল কলেজ হাসপাতাল, ২নং গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগারপাস, অলংকার, কর্ণেলহাট, বিআইটিআইডি-সলিমপুর ইত্যাদি রুটে যাতায়াত করবে।

বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করবেন।

এছাড়াও সেবা গ্রহীতাদের চাহিদা অনুসারে দূরত্ব ভেদে বাড়তি সেবাও প্রদান করা হবে। এর ফলে চলমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিষিদ্ধ হলেও বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতে কোন অসুবিধা হবে না।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম ডা. হাসান শাহরিয়ার কবির, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ, বিআইটিআইডি, চট্টগ্রামের পরিচালক ডা. এম এ হাসান চৌধুরী, মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান মর্তুজা সিদ্দিক ও পরিচালক আব্দুল আওয়াল মর্তুজা প্রমুখ।