বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ফোন করলেই বাসায় ত্রাণ পৌঁছে দিচ্ছে কর্ণফুলী থানা

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ৮, ২০২০, ৭:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম : কর্ণফুলী উপজেলায় করোনা সংকট মোকাবেলায় ঘরে ঘরে গিয়ে দরিদ্র শ্রমজীবী ও অসহায় ৬৫০ পরিবারের কাছে বিনামূল্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে কর্ণফুলী থানা পুলিশ।

এছাড়া যেসব পরিবারে খাদ্যসামগ্রী সংকট রয়েছে কিন্তু কারো কাছে সহায়তা চাইতে বিব্রতবোধ করেন তাদের জন্য খোলা হয়েছে দুটি হটলাইন নম্বর। নির্ধারিত নম্বরে ফোন করলেই গোপনে পুলিশ সদস্যরা ওই বাসায় বিনামূল্যে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।

সিএমপি কর্ণফুলী জোনের সহকারী পুলিশ কমিশনার(এসি) মো. ইয়াছির আরাফাত (৮এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করে জানান, বর্তমান করোনা সংকটে কর্ণফুলী উপজেলায় অনেক শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় কোনো নাগরিককে যাতে না খেয়ে মানবেতর জীবনযাপন করতে না হয় সেজন্য দুটি হটলাইন নম্বর (০১৭৬৯-০৫৮১৫১, ০১৭৭-৬০৩৪০৩) খোলা হয়েছে।

খাদ্যসংকটে পড়া কর্ণফুলী এলাকার যে কোনো নাগরিক ফোন করলেই অতিগোপনে সম্মানের সাথে খাদ্যসামগ্রী বাসায় পৌঁছে দেয়া হচ্ছে। কর্ণফুলী থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. ইসমাইল হোসেন জানান, ফোন করে কেউ খাদ্যসহায়তা চাইলে তাৎক্ষণিকভাবে আমরা খাদ্যসামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করছি। প্রতিদিন ২০/৩০ জন করে আমাদের থেকে খাদ্যসহায়তা নিচ্ছেন। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ও ১টি সাবান।