মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

‘কাস্টমস ও ভ্যাট’ বিভাগের একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ-তহবিলে

প্রকাশিতঃ সোমবার, মে ১১, ২০২০, ১২:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে কাস্টমস ও ভ্যাট বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন প্রদান করা হয়েছে।

রোববার (১০ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী কার্য়ালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এর হাতে একদিনের বেতনের চেক হস্তান্তর করা হয়।

করোনা সংকট মোকাবিলায় জরুরি মানবিক সহায়তার অংশ হিসেবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) এর উদ্যোগে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সেই সিদ্ধান্ত অনুযায়ী একদিনের বেতনের চেক জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (গ্রেড-১) ও বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের সভাপতি খন্দকার আমিনুর রহমান প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন বিসিএস (কাস্টমস অ্যান্ড ভ্যাট) অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ মুশফিকুর রহমান, বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) এর আহ্বায়ক খন্দকার লুৎফল আজম, সদস্য সচিব মো. মজিবুর রহমান‌ও ঢাকাএভ সভাপতি জনাব মো. মাজহারুল ইসলাম।

ভিডিও কনফারেন্সে জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, করোনা সংকট মোকাবিলায় রাজস্ব আহরণে কাস্টমস ও ভ্যাট কর্মকর্তা-কর্মচারীগণ দিন-রাত কাজ করছেন এবং ভবিষ্যতেও করে যাবেন। এছাড়া লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আহরণে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন বলেও তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বৈশ্বিক দুর্যোগ করোনা মহামারি মোকাবিলায় সরকার সাধারণ ছুটি ঘোষণার মধ্যেও কাস্টম হাউস, শুল্ক স্টেশন, নৌ বন্দর, স্থলবন্দর, বিমান বন্দরসমূহে সেবা, জরুরি আমদানি-রপ্তানি কার্যক্রম সচল রাখা, সীমান্তে নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছেন এবং “উন্নয়নের অক্সিজেন” রাজস্ব আহরণের মাধ্যমে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ বেগবান ও কার্যকর রাখতে ’বাংলাদেশ কাস্টমস অ্যান্ড ভ্যাট’ বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ পর্যাপ্ত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই জীবনের ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করে চলেছেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি