বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সেনাবাহিনীর ‘ঈদ উপহার’ গেল ৩ হাজার পরিবারে

প্রকাশিতঃ শনিবার, মে ২৩, ২০২০, ১১:২০ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের ৩ হাজার পরিবারকে ‘ঈদ উপহার’ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

শুক্রবার (২২ মে) নগরের বায়েজিদ সবুজ উদ্যানে ও শনিবার (২৩ মে) আগ্রাবাদ স্কুল মাঠে ১ হাজার ৫০০ করে মোট ৩ হাজার পরিবারকে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনসট্রাকশন বিগ্রেডের উদ্যোগে এসব উপহার দেওয়া হয়।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শাড়ি, লুঙ্গি, ঈদের সেমাই, চিনি, নারকেল, চাল, ডালসহ ৭ রকমের পণ্য।

এ বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজাহার সিদ্দিকী বলেন, গতকাল ও আজকে টাঙ্গাইলের লুঙ্গি, শাড়ি ও ঈদের নিত্যপণ্য সেমাই, চিনি, চাল, ডালসহ ৭ রকমের পণ্য ৩ হাজার পরিবারকে ঈদ উপহার হিসেবে তুলে দিয়েছি আমরা। করোনা পরিস্থিতিতে মানুষকে ঘরে রাখতে উৎসাহিত করা এই কার্যক্রমের অন্যতম উদ্দেশ্যে।

এর আগে গত ১৩ মে কর্মহীন দিনমজুর, দরিদ্র মানুষদের তালিকা তৈরি করে ফ্রি সবজিসহ নিত্যপণ্য দেওয়ার কার্যক্রম শুরু কর বাংলাদেশ সেনাবাহিনী। সেদিন নগরের ওয়াসা মোডের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে তালিকাভুক্ত এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী।

এরপর ১৬ মে আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় মাঠে ১ হাজার ১০০ পরিবার ও ১৯ মে এম এ আজিজ স্টেডিয়ামে ২ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেয় সেনাবাহিনী। দরিদ্র মানুষের তালিকা তৈরি করে এসব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসাধারণকে উৎসাহিত করার পাশাপাশি নগরের বিভিন্ন সড়েকে জীবাণুনাশক ছিটানো অব্যাহত রেখেছে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনসট্রাকশন বিগ্রেড।