বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

চট্টগ্রামে একদিনে র‌্যাব-পুলিশসহ ১৬৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিতঃ রবিবার, মে ২৪, ২০২০, ১২:১৮ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রামে একদিনে ৪৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৬৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ১৪৬ জন ও উপজেলা পর্যায়ে ২০ জন রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে র‌্যাব, নগর পুলিশ, জেলা পুলিশ ও শিল্প পুলিশের অন্তত ২৭ জন আছেন।

শনিবার (২৩ মে) মধ্যরাতে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি একুশে পত্রিকাকে জানান, শনিবার বিআইটিআইডিতে ২৪৬ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে চট্টগ্রামের ৬২ জনের। এর মধ্যে ৫৬ জন নগরের বাসিন্দা। ৬ জন বিভিন্ন উপজেলার।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে শনিবার ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ৯৮ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯০ জন আছেন। বাকি ৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে শনিবার ৫০টি নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি সাতকানিয়ার ৪ জন ও লোহাগাড়ার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন জানান, সবগুলো ল্যাব মিলিয়ে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ২০ জনের মধ্যে লোহাগাড়ার ২ জন, সাতকানিয়ার ৪ জন, আনোয়ারার ১ জন, পটিয়ার ২ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ১ জন ও সীতাকুণ্ডের ৬ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে।

এদিকে র‌্যাব-৭ চট্টগ্রামে নয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের বয়স যথাক্রমে ২৬, ৩২, ৩৩, ৩৮, ৪৩, ৪৭ ও ৫১। এছাড়া রয়েছেন ৩৭ বছর বয়সী দুই সদস্যও।

অন্যদিকে চট্টগ্রামের শিল্প পুলিশে আরও সাতজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ বছর বয়সী দুজন এবং ২১ বছর বয়সী দুই সদস্য রয়েছেন। এছাড়া ১৯, ২২, ২৮ বছর বয়সী আরও তিন সদস্য আছেন।

দামপাড়া পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রয়েছে ৩ ও ৫ বছর বয়সী দুই কন্যাশিশু এবং ২ বছর বয়সী এক ছেলেশিশু আছে। এছাড়া পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ২৪ বছর বয়সী এক নারীরও করোনা শনাক্ত হয়েছে। দামপাড়ায় ৩১ বছর বয়সী এক পুরুষও আক্রান্ত হয়েছেন।

হালিশহর পুলিশ লাইনে আটজন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৬ বছর বয়সী দুইজন, ২৪, ২৫, ২৮, ২৯, ৩৮ ও ৫৭ বছর বয়সী আরও ছয়জন আছেন।

নগরীতে ২৫ ও ২৮ বছর বয়সী দুই পুলিশ সদস্যের শরীরেও করোনার জীবাণু মিলেছে। তবে তাদের অবস্থান জানা যায়নি। চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় কর্মরত ২৮ বছরের এক কনস্টেবলও করোনায় আক্রান্ত হয়েছেন।