শুক্রবার, ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

আনোয়ারায় জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

প্রকাশিতঃ রবিবার, মে ২৪, ২০২০, ৮:৩৭ অপরাহ্ণ


আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : আনোয়ারা উপজেলা তালসরা গ্রামে জমি নিয়ে বিরোধে জেরে প্রতিপক্ষের হামলায় এক যুবক নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন নিহতের মা।

রোববার বিকাল তিনটার দিকে এই ঘটনা ঘটে বলে জানান আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ।

নিহত মো. ইয়াছিন মিয়া (২৬) উপজেলার পড়ৈকোড়া ইউনিয়ন ৬নং ওয়ার্ড তালশরা গ্রামের মৃত মনির আহমদের ছেলে।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাসুদা খাতুন (৫৫) নামে একজন নারীকে আটক করে আনোয়ারা থানা পুলিশ।

নিহতের ভাই ইউসুফ মিয়া একুশে পত্রিকাকে জানান, প্রতিবেশী আবদুর রহিমের কাছ থেকে দুই গন্ডা জায়গা কিনেছেন তারা। ওই জায়গায় আমরা সীমানা প্রাচীর দিতে গেলে আবদুর রহিমের বউ-ছেলেরা বাধা দেয়। সালিশ-বৈঠকে দুই পক্ষের উপস্থিতিতে বিষয়টি সমাধান হয়। পরে ওই জায়গায় ঘর করতে গেলে আবদুর রহিমের বউ-ছেলেরা আবারও তাদের বাধা দেয়। তখন সালিশ-বৈঠকে আমাদের ঘর করার জন্য বলে।

তিনি জানান, এর জের ধরে আবদুর রহিমের স্ত্রী মাসুদা খাতুনের ইন্ধন ও পরিকল্পনায় তাদের ছেলে মো. আলম প্রকাশ বাচা মিয়া (২৯), আবদুর গফুর (৪০), আবদুচ ছবুর (২৭), ফরমান (১৯) লাটি দিয়ে তার মা ও ভাইকে মারধর করে। এলাকাবাসী এগিয়ে এসে তার মা ও ভাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার ভাই ইয়াছিন মিয়াকে মৃত ঘোষনা করেন। তার মাকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ একুশে পত্রিকা বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকে মাসুদা খাতুন নামে একজনকে আটক করেছি আমরা। লাশ বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে আছে। সেখানে ময়নাতদন্ত হবে। ঘটনায় জড়িত সবাইকে আটকের চেষ্টা চলছে।