বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

করোনা-আক্রান্তদের জন্য আমিনুল হক বাবুর অ্যাম্বুলেন্স সেবা

প্রকাশিতঃ বুধবার, মে ২৭, ২০২০, ৩:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম : করোনা-আক্রান্ত এবং করোনা সন্দেহভাজন রোগীদের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছেন মানবাধিকার সংগঠক রোটারিয়ান আমিনুল হক বাবু।

বুধবার (২৭ মে) দুপুরে করোনা-আক্রান্ত  চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিকে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে পৌঁছে দেওয়ার মধ্য দিয়ে এই সেবা শুরু হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় মুমূর্ষু রোগীদের এই অ্যাম্বুলেন্স সেবা দিয়ে আসলেও বুধবার থেকে করোনা আক্রান্ত এবং করোনা সন্দেহভাজন রোগীদের সেবা প্রদান শুরু হয়েছে।

’মানবতার ডাকে সাড়া, সারাদিন সন্ধ্যাবেলা’ এই স্লোগানে শুরু হওয়া অ্যাম্বুলেন্স সেবা পেতে ফোন করতে হবে ০১৭১৮ ২১৮৪১৫, ০১৭১২ ৮২৩৭২১, ০১৮১৭ ২৬২১৬০, ০১৫১৯ ৭০২০২০ ও ০১৮২৩ ৩৫৪০৪৪ নম্বরে।

এমন মানবিক সেবার উদ্যোক্তা আমিনুল হক বাবু একুশে পত্রিকাকে বলেন, এতদিন আমরা মুমূর্ষু রোগীদেরকে অ্যাম্বুলেন্স সাপোর্ট দিয়ে এসেছি। করোনা রোগী পরিবহনে তীব্র যানবহান সঙ্কট লাঘবে আজ থেকে করোনা আক্রান্ত ও করোনা সন্দেহভাজনদের জন্য এই সেবা শুরু করেছি।

সকাল ৮ টা থেকে রাত ৯টা পর্য়ন্ত চট্টগ্রাম মহানগর এলাকার লোকজন ফোন করে এই সুবিধা নিতে পারবেন। আপাতত একটি অ্যাম্বুলেন্স দিয়ে এই সেবা চালু করলেও ভবিষ্যতে এই কর্মসূুচিতে আরও অ্যাম্বুলেন্স যুক্ত করার ইচ্ছা আছে আমিনুল হক বাবুর।