মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

রাঙ্গুনিয়ায় পুলিশসহ আরও দুইজনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ৩৬

প্রকাশিতঃ শুক্রবার, মে ২৯, ২০২০, ৭:৩১ অপরাহ্ণ


রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় নতুন করে থানা পুলিশের এক কনস্টেবলসহ দুইজনের দেহে করোনা শনাক্ত হয়েছে। অন্যজনের বাড়ি উপজেলার হোছনাবাদ ইউনিয়নের দক্ষিণ নিশ্চিন্তাপুর এলাকায়। তিনি ২৯ বছর বয়সী একজন পুরুষ এবং পেশায় সিএনজি অটোরিকশা চালক।

এছাড়া চট্টগ্রাম শহরে বসবাসরত এক দম্পতিও ঈদের ছুটিতে রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের নিজ গ্রামের বাড়িতে এসে জানতে পারেন তাদেরও করোনা পজিটিভ হয়েছে। আক্রান্ত এই চারজনের শারীরিক অবস্থা উন্নতির দিকে এবং হোম আইসোলেশনে আছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ মহাজন।

তিনি বলেন, এখন পর্যন্ত রাঙ্গুনিয়ায় ২৪১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এরমধ্যে ১৭৮টির ফলাফল পাওয়া গেছে। যারমধ্যে ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই ৩৬ জনের মধ্যে রাঙ্গুনিয়ায় থাকেন ৩১ জন এবং বাকিরা চাকরির সুবাদে রাঙ্গুনিয়া থেকে পরীক্ষা করালেও চট্টগ্রামের অন্যান্য উপজেলায় থাকেন। এছাড়া এখন পর্যন্ত আক্রান্তদের মাঝে ৫ জন সুস্থ হয়েছেন, ২ জন মারা গেছেন।

মারা যাওয়া একজনের বাড়ি পারুয়া এবং অন্যজনের চন্দ্রঘোনা কদমতলী এলাকায়। বাকিদের মধ্যে অধিকাংশের শারীরিক অবস্থাও ভাল। বেতাগীতে আক্রান্ত ব্যক্তি চাকুরীর সুবাদে চট্টগ্রাম নগরীর বাদুরতলা এলাকায় থাকতেন বলে জানান তার ছোট ভাই মো. জোবায়ের। তিনি জানান, চট্টগ্রামের ইপিজেডে চাকুরীর করার সময় এক সহকর্মীর সংস্পর্শে করোনা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন তার বড় ভাই।

সপ্তাহখানেক আগে তার জ্বর সহ অন্যান্য লক্ষণ দেখা দিলে তিনি ও তার স্ত্রীর করোনা পরীক্ষার জন্য চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নমুনা দেন। এরমধ্যে কিছুটা সুস্থতা অনুভব করলে তিনি ঈদ উপলক্ষে গ্রামের বাড়িতে স্বপরিবারে চলে আসেন। এসে চিকিৎসকের কাছে মুঠোফোনে জানতে পারেন তিনি ও তাঁর স্ত্রী করোনা পজিটিভ। তার সাথে গ্রামে ছোট ভাই ও মা রয়েছেন বলে জানা যায়। তিনি সহ পরিবারের সবাই এখন রাঙ্গুনিয়ায় গ্রামের বাড়িতে হোম আইসোলেশনে আছেন এবং অনেকটা সুস্থ আছেন বলে জানা যায়।