শুক্রবার, ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

পটিয়া আওয়ামী লীগ সভাপতি করোনায় আক্রান্ত, শনাক্ত বেড়ে ৮৯

প্রকাশিতঃ শনিবার, মে ৩০, ২০২০, ৯:৫৯ অপরাহ্ণ


পটিয়া (চট্টগ্রাম) : এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চট্টগ্রামের পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান।

আজ শনিবার ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবের নমুনা পরীক্ষায় আ ক ম সামশুজ্জামানসহ পটিয়ার আরও তিনজন করোনা পজিটিভ রোগী হিসেবে শনাক্ত হন। বিআইটিআইডি ল্যাব ও স্বাস্থ্য বিভাগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বিআইটিআইডিতে পরীক্ষার পর শুক্রবার মধ্যরাতে পটিয়ায় ১৩ জনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে পটিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৯ জনে।

এদিকে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় গত ২৪ মে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব থেকে আওয়ামী লীগ নেতা আ ক ম সামশুজ্জমানের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয় বিআইটিআইডিতে।

এরপর নমুনা পরীক্ষা শেষে শনিবার রাতে তার রিপোর্ট আসে। এতে তাকে করোনাভাইরাসে পজিটিভ হিসেবে উল্লেখ করা হয়। আক্রান্ত এই আওয়ামী লীগ নেতা বর্তমানে চট্টগ্রাম শহরের নিজ বাসায় কোয়ারেন্টিনে রয়েছেন।

শনিবার নতুন ৩ জনসহ সর্বশেষ আক্রান্ত ১৬ জনের মধ্যে বেশিরভাগ পটিয়া পৌরসভা এলাকায়। তাদের বয়স যথাক্রমে ৬৫, ২৮, ২৬, ৩২,২৮, ৩৪, ২৬, ৩, ৫৮, ৩০, ৪৭, ৩২, ২৭, ৫৭, ২৭, ৫৫।

প্রথমদিকে পটিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ কম থাকলেও বর্তমানে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের হার। ছোট শিশু থেকে বয়স্করাও বাদ পড়ছেন না আক্রান্ত হওয়া থেকে। এতে দুশ্চিন্তায় পড়েছেন পটিয়ার চার লাখ বাসিন্দা।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা জানান, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেওয়ার পরও কেউ কেউ সুস্থ মানুষের সংস্পর্শে যাচ্ছেন। এতে আক্রান্তের সংখ্যা বাড়ছে।