শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

হোটেল-রেস্টুরেন্টে স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা : মেয়র নাছির

প্রকাশিতঃ রবিবার, মে ৩১, ২০২০, ৮:৩২ অপরাহ্ণ


চট্টগ্রাম : হোটেল-রেস্টুরেন্টে স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ রোববার নগরীর বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন বিভিন্ন পেশা ও শ্রেণির নাগরিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী তুলে দেয়ার সময় তিনি এ কথা বলেন।

মেয়র আ জ ম নাছির বলেন, জীবন ও জীবিকার সমন্বয়ে অর্থনৈতিক চাকাকে সচল রাখতে সরকার সাধারণ ছুটি না বাড়িয়ে শিথিলতা ও বেশকিছু ছাড় দিয়েছে। তবে তার মানে অনিয়ন্ত্রিত বেপরোয়া স্বভাবগত আচরণকে কিছুতেই প্রশ্রয় দেয়া হবে না।

তিনি বলেন, পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করার আগেই যদি সমন্বিত উদ্যোগে সামাল দিতে পারি তা হলে আমরা জয়ী হবো এবং স্বাভাবিক জীবন ফিরে পাবো। জীবন রক্ষায় জীবিকাও প্রয়োজন। তাই জীবিকার জন্যে কিছুটা ছাড় দেয়া হয়েছে। হোটেল-রেস্টুরেন্টে শুধুমাত্র পার্সেল বিক্রির নিদের্শনা দেয়া হলেও দেখা গেছে অনেকেই তা মানছেন না এবং দোকান খোলা রেখে স্বাস্থ্যবিধি ও শর্ত না মেনে পরিস্থিতিকে ঝুঁকিপূর্ণ করে তুলছেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজ নগরীর আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে ২০০ পাদুকা শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। নতুন ব্রিজ এলাকায় অবস্থানরত ১৮০ জেলে শ্রমিকদের মাঝেও প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেছেন তিনি।

এছাড়া নগরীর বকশির হাট ওয়ার্ডস্থ রাজাখালী রোডে শ্রমিকলীগের ৪০০ শ্রমিক পরিবারের মাঝে এবং নগরীতে মুরাদপুরস্থ মির্জাপুল এ্যালুমিনিয়াম ও ক্রোকারিজ দোকান কর্মচারী ৩৫০ পরিবারের মাঝে এবং এ্যালুমুনিয়াম কারখানা শ্রমিক ইউনিয়নের ৩৮০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেন মেয়র নাছির।

এসময় মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, কে এম শহীদ উল্লাহসহ আলী আকবর, সালাউদ্দিন, মো. সেলিম মিয়া, ইলিয়াস, কাজল ইসলাম, শহীদুল ইসলাম, জাফর আহমদ, আলাউদ্দিন, এস এম মোক্তার হোসেন লিটন, মুনির উদ্দিন চৌধুরী, সাদ্দাম হোসেন, রাশেদুল হক, মানিক সুজন, শাকিল আরিফ, ইউনুস, রুবেল, আবদুর রাজ্জাক, টিপু দত্ত, মোহাম্মদ হুমায়ুন কবির, মোহাম্মদ আলমগীর, মোহাম্মদ মোস্তফা, মোহাম্মদ নাছির উদ্দীন, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সোহেল, মীর হোসেন, তপন চক্রবর্তী, নুর ইসলাম বদি প্রমুখ উপস্থিত ছিলেন।