১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

সন্ত্রাস ও মাদকজীবীদের তালিকা গণমাধ্যমে প্রচার করবে সিটি করপোরেশন

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৫, ২০১৮, ৬:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে সন্ত্রাস,মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, `বাংলাদেশের আর কোনো সিটি কর্পোরেশন সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদবিরোধী সচেতনতামূলক কার্যক্রম এখনো পর্যন্ত গ্রহণ করেনি। আমরা চট্টগ্রামে এ বিষয়ে জনসাধারণকে সচেতন করার প্রয়াসে নগরীর ৪১টি ওয়ার্ডে সমাবেশ কর্মসূচি শুরু করেছি। প্রতিটি ওয়ার্ডে নানা শ্রেণীপেশার সমন্বয়ে গঠন করা হচ্ছে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ নির্মূল কমিটি। কমিটি নির্ধারিত সময়ের মধ্যে স্ব স্ব ওয়ার্ড এলাকার মাদকজীবী, সন্ত্রাসী, চাঁদাবাজদের তালিকা তৈরি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবে। তালিকা অনুযায়ী কর্পোরেশন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। তাছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন তালিকাভুক্তদের নাম, ছবিসহ সম্যক অবস্থানের তথ্য গণমাধ্যমে প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে।’

বৃহস্পতিবার দুপুরে ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ডে অনুষ্ঠিত মাদক ও জঙ্গিবাদ-বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

তিনি এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, শুধু গণমাধ্যমে নয়; এলাকার সন্ত্রাসী, মাদকজীবী ও জঙ্গিবাদে জড়িতদের তথ্য সংগ্রহ করে আপনারা স্ব স্ব ওয়ার্ড এলাকায় পোস্টার, ব্যানারে প্রচার করুন। তাদেরকে সকলধরনের ধর্মীয় বা সামাজিক আচার-অনুষ্ঠানে আমন্ত্রণ বা নিমন্ত্রণ জানানো থেকে বিরত থাকুন। এভাবে সামাজিকভাবে সন্ত্রাসী, মাদকজীবী, চাঁদাবাজদেরকে বয়কট করুন।

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলীর সভাপতিত্বে সমাবেশে সাম্যবাদী দল নেতা অমূল্য বড়ুয়া, চসিক আইন-শৃঙ্খলা স্থায়ী কমিটি সভাপতি এইচ এম সোহেল, কাউন্সিলর গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপপরিচালক শামীম আহমেদ, সিটি স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, আফিয়া আকতার, সংরক্ষিত কাউন্সিলর জেসমিন পারভীন জেসিসহ এলাকার নানা শ্রেণীপেশার মানুষ বক্তব্য রাখেন।