১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫, শনিবার

একুশে পত্রিকার রিপোর্টিং বিভাগের দায়িত্বে আলম দিদার  

KSRM Advertisement
প্রকাশিতঃ শুক্রবার, এপ্রিল ৬, ২০১৮, ৭:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রামভিত্তিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘একুশে পত্রিকা’য় যোগ দিয়েছেন সাংবাদিক আলম দিদার।তিনি শনিবার (৭ এপ্রিল) থেকে এ পোর্টালটির রিপোর্টিং বিভাগের প্রধান হিসেবে (চিফ অব করেসপন্ডেন্ট) দায়িত্ব পালন করবেন।

চট্টগ্রামের তরুণ সাংবাদিক আলম দিদার ইতোমধ্যে অনলাইন সাংবাদিকতায় মেধা ও দক্ষতার স্বাক্ষর রেখেছেন, কুড়িয়েছেন সুনাম। তিনি ২০০৯ সালে ‘একুশে পত্রিকা’র সহযোগী প্রকাশনা ‘সাপ্তাহিক একুশে পত্রিকায়’ রির্পোটার হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন।

এরপর চট্টগ্রামের আঞ্চলিক দৈনিক সুপ্রভাত বাংলাদেশ, দৈনিক সাঙ্গু, জাতীয় দৈনিক আমাদের সময় ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় সুনামের সাথে কাজ করেছেন। অধুনালুপ্ত দেশের জনপ্রিয় অনলাইন র্পোটাল ‘বাংলামেইল টুয়েন্টিফোরডটকম’ এ ২০১৩ সালের শুরু থেকে ২০১৬ সালের আগস্ট পর্যন্ত চট্টগ্রাম ইনচার্জ হিসেবে দায়িত্ব নিয়ে অপরাধ, রাজনীতিসহ নানা শাখায় অনুসন্ধানী প্রতিবেদন করে আলোচনায় আসেন আলম দিদার।

দীর্ঘ কয়েক মাস বিরতি দিয়ে সাংবাদিকতায় ফেরা প্রসঙ্গে আলম দিদার বলেন, ‘বাংলামেইল বন্ধ হবার পর অনেক নিউজ র্পোটাল ও ছাপা পত্রিকায় চাকরির অফার করেছিল। তবে একুশে পত্রিকা অনলাইনে কাজ করার জন্য কর্তৃপক্ষ আমাকে চাকরির অফার করেননি।নিজের প্রতিষ্ঠান মনে করে দায়িত্বভার কাঁধে নিয়ে চ্যালেঞ্জ গ্রহণের কথা বলেছেন। যেহেতু অনলাইন সাংবাদিকতায় আমার কিঞ্চিৎ অভিজ্ঞতা আছে, তাই সেই চ্যালেঞ্জটি আমি গ্রহণই করলাম। এ হাউজের ছোট্ট একটি রির্পোটিং টিমকে সাথে নিয়ে চট্টগ্রামের সেরা অনলাইন নিউজ র্পোটাল হিসেবে এটিকে পাঠকের কাছে পৌঁছে দেবার চেষ্টা করব। ইতোমধ্যে পাঠকপ্রিয়তার পাশাপাশি গ্রহণযোগত্যাও পেতে শুরু করেছে অনলাইন পোর্টালটি। আশা করি কয়েক মাসের মধ্যেই একুশে পত্রিকা নতুন রূপে পাঠকের সামনে হাজির হবে।’