২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

এরশাদের জনসভায় বাসভর্তি শিশু!

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৭, ২০১৮, ৪:৩১ অপরাহ্ণ

আবু আজাদ, লালদিঘী মাঠ থেকে : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশে লালদিঘির মাঠ ভরানোর জন্য এক বাসভর্তি শিশু নিয়ে যাওয়া হয়েছে।

সীতাকুণ্ডের সরকারহাট থেকে ছেড়ে আসা শিশুভর্তি বাসটি শনিবার বেলা পৌনে তিনটার দিকে লালদিঘী ময়দানে যাবার সময় নগরের ডিসি হিল এলাকায় একুশে পত্রিকা প্রতিবেদকের দৃষ্টিগোচর হয়।

এসময় প্রতিবেদক ছবি তোলার চেষ্টা করলে সংশ্লিষ্টরা শিশুদের আড়াল করার চেষ্টা করে এবং বাধা দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, যেসব শিশুকে লালদিঘীর মহাসমাবেশে নিয়ে আসা হয়েছে তারা সীতাকুণ্ড দেওয়ানপারা ইসলামিয়া এবতেদায়ী ও নুরানী মাদরাসার শিক্ষার্থী। এদের সবার বয়স ৮ থেকে ১২ বছরের মধ্যে।

সরেজমিনে দেখা যায়, নিউ মার্কেট টু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটের দুরযান সার্ভিস নামে একটি বাসে করে তাদেরকে লালদিঘীতে নিয়ে যাওয়া হয়।

কে বা কারা শিশুশিক্ষার্থীদের দিয়ে লালদিঘীর মাঠ ভরানোর এই অশোভন কাজে জড়িত তা জানা না গেলেও জাতীয় জোটের শরীকদার ইসলামি ফ্রন্ট সীতাকুণ্ড শাখা শিশুদেরকে মাদ্রাসার শিক্ষাকার্যক্রম বন্ধ রেখে কাজে যুক্ত করেছে বলে জানা গেছে।

এ ব্যাপারে ইসলামি ফ্রন্টের মহাসচিব মাওলানা এম এম মতিনের মুঠোফোনে চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি। এ নিয়ে জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি’র সাথেও কথা বলার চেষ্টা করা হয় একুশে পত্রিকা থেকে। তাঁকেও পাওয়া যায়নি।

এএ/এটি/একুশে