১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

বিদ্যুৎ সচিবের সোলার পার্ক পরিদর্শন

KSRM Advertisement
প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৭, ২০১৮, ৭:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম : টেকনাফের আলীখালীতে নির্মাণাধীন ২০ মেগাওয়াট সোলার পার্ক কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমদ কায়কাউস ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ।
শুক্রবার বিকেলে পরিদর্শনকালে তিনি সংশ্লিষ্টদের কাছে প্রকল্পটির খুঁটিনাটি বিষয়ে খোঁজ-খবর নেন। এসময় তিনি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। একই সঙ্গে সমুদ্র উপকূলবর্তী প্রাকৃতিক দুর্যোগ সম্পর্কেও তিনি প্রকল্প সংশ্লিষ্টদের অবহিত করেন।
তিনি বলেন, সুষ্ঠুভাবে সঠিক সময়ে কাজ সম্পাদনের লক্ষ্যে আপনাদের প্রাকৃতিক দুর্যোগের ব্যাপারেও সচেতন থাকতে হবে। সোলার পার্ক পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য-প্রশাসন মোঃ জহুরুল হক, প্রাইভেট জেনারেশনের প্রধান প্রকৌশলী গোলাম কিবরিয়া, বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন, চট্টগ্রাম দক্ষিণের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ শামসুল আলমসহ বিউবোর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও প্রকল্প সংশ্লিষ্ট কর্তাব্যক্তি।
বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন ২০১০ (সংশোধিত ২০১৫) অনুযায়ী এবং প্রধানমন্ত্রীর উদ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে ১১৬ একর জায়গার উপর এ সোলার পার্কটির নির্মাণ করা হচ্ছে।