২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাত : ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাব

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৭, ২০১৮, ২:২৪ অপরাহ্ণ

কক্সবাজার : রোহিঙ্গাদের জন্য দেয়া মানুষের ত্রাণসামগ্রী আত্মসাতের দায়ে তিনজনকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত। র‌্যাব-৭ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, উখিয়ার কুতুপালং বাজার এলাকায় কিছু সংখ্যক দুষ্কৃতিকারী জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের নিকট হতে জনগণের দেওয়া ত্রাণসামগ্রী সুকৌশলে আত্মসাৎ করে কুতুপালং শরণার্থী ক্যাম্প হতে অনত্র বিক্রির উদ্দেশ্যে ট্রাকের মাধ্যমে নিয়ে যাচ্ছিল।

এ খবর পেয়ে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল গত শুক্রবার রাতে মেজর মোঃ রুহুল আমিন এর নেতৃত্বে বর্ণিত স্থান মোবাইল কোর্ট পরিচালনা করে ত্রাণসামগ্রী আত্মসাতের দায়ে আলী আকবর (৪০), পিতা-রশিদ আহমদ, গ্রাম-কুতুপালং, থানা-উখিয়া, জেলা-চট্টগ্রামকে একমাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে।
এছাড়া মিজান (৩০), পিতা-আবুল কাশেম, গ্রাম-মালমঘাট, থানা-চকরিয়া এবং সহিদউল্যা (৩০), পিতা-মীর কাশেম, গ্রাম-রাবেতা, থানা-রামু, উভয়ের জেলা-চট্টগ্রামকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। উখিয়ার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ একরামুল ছিদ্দিক এসময় সহায়তা করেন।

এ সময় ট্রাকটি হতে ৫ হাজার কেজি চাল উদ্ধারসহ ট্রাকটি জব্দ করা হয়। উদ্ধারকৃত আলামত উখিয়া আর্মি ক্যাম্পে হস্তান্তর এবং দণ্ডপ্রাপ্ত আসামীদেরকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলা কারাগারে হস্তান্তর করা হয়েছে।