২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, বৃহস্পতিবার

চট্টগ্রাম থেকে কাপ্তাই পর্যন্ত রেল চালু হবে

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ৮, ২০১৮, ৮:১৭ পূর্বাহ্ণ

একুশে ডেস্ক : আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন,’চট্টগ্রাম থেকে কাপ্তাই পর্যন্ত রেল চালু হবে। নদী ভাঙ্গন রোধ ও শেখ রাসেল এ্যাভিয়ারি পার্কের উন্নয়নে নতুনভাবে বরাদ্দ দেয়া হয়েছে। পার্ক থেকে ক্যাবল কারে কর্ণফুলীর উপর দিয়ে পারাপারের উদ্যোগ নেয়া হবে।’

শনিবার বিকেলে রাঙ্গুনিয়া উপজেলার বেতাগী ইউনিয়নের আবুল বশর চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন কৃষকলীগ আয়োজিত ত্রি–বার্ষিক সম্মেলন ও জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন শেখ হাসিনার যাদুতে এই দেশের পরিবর্তন হয়েছে, বদলে গেছে দেশ। দেশ পরিবর্তনের ধারাবাহিকতা রক্ষায় আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে। দেশে কয়েকটি মডেল মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করেছেন শেখ হাসিনা। পর্যায়ক্রমে সব জায়গায় মডেল মসজিদ নির্মাণ হবে। রাঙ্গুনিয়া ও মডেল মসজিদ নির্মান কাজ শুরু হবে। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেছেন, তাঁরা ক্ষমতায় থাকাকালীন ইসলামের খেদমতে কিছুই করতে পারেনি। আবার ভোট আসলে কড়া মুসলমান হয়ে যান।

উপজেলা কৃষকলীগ সভাপতি আবদুল মান্নান তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইয়ুব রানার সঞ্চালনায় জসসভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাংষ্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, ধর্মবিষয়ক সম্পাদক ও পৌর মেয়র শাহজাহান সিকদার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, সদস্য নজরুল ইসলাম তালুকদার, এডভোকেট উম্মে হাবীবা, চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, প্রবীণ আওয়ামীলীগ নেতা জহির আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী , সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, যুগ্ন সম্পাদক ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন খাঁন, প্রচার সম্পাদক নিজাম উদ্দিন বাদশা। বক্তব্য দেন ওমান বঙ্গবন্ধু পরিষদ সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগের অর্থ সম্পাদক হাবিবুল্লাহ চৌধুরী, বেতাগী ইউপি চেয়ারম্যান নুর কুতুবুল আলম, উপজেলা যুবলীগ সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজু, বেতাগী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক ইসহাক তালুকদার প্রমুখ।

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, ‘গত নয় বছরে রাঙ্গুনিয়ায় যে উন্নয়ন দৃশ্যমান হয়েছে ৪০ বছরেও তাও হয়নি। সারের জন্য এখন কৃষকদের দৌঁড়াতে হয়না। কৃষকের উন্নয়নে সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।’

সম্মেলনে রফিক আহমদ চৌধুরীকে সভাপতি ও মাহামুদ আলম চৌধুরী সাদি’কে বেতাগী কৃষকলীগ সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়।

একুশে/এএ