১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

আনোয়ারা থেকে এইচএসসি প্রশ্নপত্র ফাঁসচক্রের সদস্য গ্রেফতার

KSRM Advertisement
প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ৯, ২০১৮, ১২:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দক্ষিণ পারুয়াপাড়া গ্রামের একটি বাড়ি থেকে এইচএসসি প্রশ্নপত্র ফাঁসচক্রের সদস্য মোঃ ওবাইদুল্লাহ (১৮)কে গ্রেফতার করেছে চট্টগ্রাম র‌্যাব-৭।

রোববার দিনগত রাত সাড়ে ১২ টায় অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে।

র‌্যাব ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমানের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার আনোয়ারা থানাধীন দক্ষিন পরুয়াপাড়া গ্রামস্থ আবুল কালামের বসত ঘরে কতিপয় প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য চলমান এইচএসসি-২০১৮ পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার পূর্বে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ করছে।

এ তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে র‌্যাব মোঃ ওবায়দুল্লাহ, পিতা-মোঃ আবুল কালাম, গ্রাম-দক্ষিণ পরুয়াপাড়া (হাজী রমজান আলী বাড়ি), থানা- আনোয়ারা, জেলা-চট্টগ্রামকে গ্রেফতার করে।

এসময় চলমান এইচএসসি পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ২টি মোবাইল সেট এবং ৪টি সীম কার্ড উদ্ধার করা হয়। গ্রেফতার ওবায়দুল্লাহ স্থানীয় বখতিয়ারপাড়া ইসলামীয়া ফাযিল মাদ্রাসা থেকে এবার দাখিল পরীক্ষা দিয়েছে।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে জানায়, ফেসবুকে একটি গ্রুপের মাধ্যমে তার প্রথম যোগাযোগ হয় এবং পরবর্তীতে বিভিন্ন ঝড়পরধষ গবফরধ এর মাধ্যমে অন্যান্য গ্রুপের সাথে সে যুক্ত হয়। এ সমস্ত গ্রুপের অ্যাডমিনদের সাথে তার সখ্যতা গড়ে ওঠে এবং তাদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে পরীক্ষায় অংশগ্রহণকৃত শিক্ষার্থীদের নিকট হতে বিকাশের মাধ্যমে অর্থ গ্রহণ করে ইন্টানেটে প্রশ্নপত্র পাঠিয়ে থাকে।