১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫, শনিবার

বিএনপির ২৫ নেতাকর্মীর জামিন বাতিল, কারাগারে

KSRM Advertisement
প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ৯, ২০১৮, ৮:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রাম : নাশকতার মামলায় উচ্চ আদালত থেকে জামিনে আসা চট্টগ্রাম মহানগর বিএনপির ২৫ নেতকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের আদালত।

সোমবার (৯ এপ্রিল) চট্টগ্রাম মহানগর দ্বিতীয় দায়রা জজ ফারুক আহমদ এ আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর বিএনপি নেতা ও আইনজীবী আবদুস সাত্তার জানান, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর দিন চট্টগ্রামের বিভিন্ন থানায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কয়েকটি মামলায় গত ১৯ ফেব্রুয়ারি নেতাকর্মীরা হাইকোর্ট থেকে অস্থায়ী জামিন লাভের পর আদালতের নির্দেশে নিম্ম আদালতে হাজির হন।

তবে উচ্চ আদালত থেকে অস্থায়ী জামিন লাভের পর জামিনের মেয়াদ শেষে সোমবার চট্টগ্রামের নিন্ম আদালতে হাজির হয়ে জামিন চাইলে এরমধ্যে ২৫ জনের জামিন বাতিল করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন আদালত।

কারাগারে পাঠানো নেতাকর্মীরা হলেন, নগর বিএন‌পির সহ সভাপ‌তি আলহাজ্ব এম এ আ‌জিজ, বন্দর থানা বিএন‌পির সাধারণ সম্পাদক জা‌হিদুল হাসান, মো. ছবুর, হাজী হো‌সেন, মনজুর আলম, মো. কামরুল, মো. আলমগীর, মো. তানভীর মো. পার‌ভেজ।

নগর বিএন‌পির হকার্স বিষয়ক সম্পাদক আবদুল বা‌তেন, আলকরণ ওয়ার্ড বিএন‌পির সাধারণ সম্পাদক মো. জ‌সিম মিয়া, যুবদল নেতা নওশাদ, মো. আ‌নোয়ার, মো. আকরাম, মো. শাহ জাহান, মো. আবুল কালাম, মো. ওমর, মো. সে‌লিম, মো. ইলিয়াছ।

ইপিজেড থানা বিএনপির সহ সভাপতি শাহ জাহান, সিঃ যুগ্ম সম্পাদক জা‌বেদ আনসারী, সহ সাংগঠনিক সম্পাদক মো. নূর উ‌দ্দিন মুন্না, প্রচার সম্পাদক মো. সোলাইমান, ছাত্রদল নেতা মো. সো‌হেল, ও মো. সাইফুল।

এদিকে উচ্চ আদালত থেকে জামিনে থাকা বিএনপি নেতাদের জেল হাজতে প্রেরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এক যুক্ত বিবৃ‌তি‌তে চট্টগ্রাম মহানগর বিএন‌পির সভাপ‌তি ডা. শাহাদাত হো‌সেন ও সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর ও সি‌নিয়র সহ সভাপ‌তি আবু সু‌ফিয়ান কারাগারে থাকা বিএন‌পি ও অঙ্গ সংগঠ‌নের নেতাকর্মী‌দের নিঃশর্ত মু‌ক্তি দা‌বি করেন।