১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

‘উন্নয়ন ধ্বংস করতে জঙ্গিবাদ আমদানি’

KSRM Advertisement
প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১১, ২০১৮, ১১:৪৯ অপরাহ্ণ

রংপুর: দেশের উন্নয়ন ধ্বংস এবং বিশৃংখলা সৃষ্টি করার জন্য জঙ্গিবাদ আমদানি করা হয়েছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, আমরা পিছপা হইনি বরং জঙ্গিবাদ নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। দেশ থেকে জঙ্গি ও মাদক সম্পূর্ণরূপে নির্মূল করতে শিক্ষক-শিক্ষার্থীসহ সমাজের সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি আজ বুধবার রংপুর রোকেয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃক বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে আয়োজিত জঙ্গি ও মাদক প্রতিরোধ বিষয়ক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন।

আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, ‘বিশ্বের অনেক দেশে জঙ্গিবাদ একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় জঙ্গি নির্মূলের ক্ষেত্রে বাংলাদেশ এখন একটি রোল মডেল। তবে এখনো এটি পুরোপুরি নির্মূল করা সম্ভব হয়নি। সেটা করতে হলে শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।’

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, সন্ত্রাস কিংবা জঙ্গি কার্যক্রম ও মাদকে উদ্বুদ্ধ করার জন্য সবচেয়ে বড় টার্গেট যুব সমাজ। শুধু তাই নয় বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করার ক্ষেত্রেও জঙ্গি ও মাদক ভূমিকা পালন করে। তাই সকল শিক্ষার্থীকে এ ব্যাপারে সজাগ থাকতে হবে। এমন কোনো বিষয় চোখে পড়লে সাথে সাথে তা পুলিশকে জানাতে হবে।

এক্ষেত্রে তিনি বাংলাদেশ পুলিশের ৯৯৯ নম্বরে কল করে সেবা প্রদান ও গ্রহনের বিষয়টি উল্লেখ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাষণের কথা উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বলেছিলেন ‘কেউ আমাদের দাবায়ে রাখতে পারবে না।’ এখন বাংলাদেশ এমন অবস্থায় যেখানে কেউ আমাদের দাবায়ে রাখতে পারছে না।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ-এর রংপুর রেঞ্জ-এর উপ-মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক। এ ছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর উপ-উপাচার্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার।