২৩ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, সোমবার

দুদকেও দুর্নীতি থাকতে পারে : ইকবাল মাহমুদ

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১১, ২০১৮, ১১:৪৫ অপরাহ্ণ

যশোর: দুর্নীতি দমন কমিশনেও (দুদক) দুর্নীতি থাকতে পারে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমনে নিয়োজিত প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, ‘দেশে দুর্নীতি নেই এ কথা বলা যাবে না। আমার প্রতিষ্ঠানেও দুর্নীতি থাকতে পারে। দুনীতি কমানোর চেষ্টা করছি। এটা একটা যুদ্ধ। একদিনেই এ যুদ্ধ শেষ হয়ে যাবে না।’

বুধবার যশোর সার্কিট হাউস মিলনায়তনে খুলনা বিভাগের শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

শিক্ষকের চেয়ে শ্রদ্ধাশীল ব্যক্তি পৃথিবীতে আর কেউ নেই উল্লেখ করে তিনি বলেন, ঘুষ নিয়ে শিক্ষকের বদলি কেন হবে। শিক্ষকদের প্রতি উদাত্ত আহ্বান, আপনারা ছাত্র-ছাত্রীদের কোচিং সেন্টারে পাঠানোর জন্য প্রস্তুত করবেন না। শ্রেণি কক্ষের শিক্ষা শ্রেণিকক্ষেই ফিরিয়ে আনতে হবে। কোচিং বাণিজ্য কিংবা অন্য কোনো নামে শিক্ষাকে পণ্য হিসেবে বিক্রির পথ চিরতরে বন্ধ করতে হবে।

তিনি বলেন, কোচিং সেন্টার বন্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য ইতোমধ্যে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয়কে জানানো হয়েছে। প্রয়োজনে আইন করে কোচিং বাণিজ্য চিরতরে বন্ধ করতে হবে।

খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুদকের খুলনা কার্যালয়ের পরিচালক আবুল হোসেন, নড়াইলের দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মনিরুজ্জামান মল্লিক, কুষ্টিয়া দৌলতপুর উপজেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম, সাতক্ষীরার কলারোয়া উপজেলা কমিটির সভাপতি আকতার আসাদুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।