১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫, শনিবার

বিমান দুর্ঘটনা : নিহতদের পরিবার পাবে ৫০ হাজার ডলার

KSRM Advertisement
প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১১, ২০১৮, ২:৫৮ অপরাহ্ণ

একুশে ডেস্ক : নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের পরিবার প্রতি ৫০ হাজার মার্কিন ডলার দেবে বীমা কোম্পানি: এ কে এম শাহজাহান কামাল।

নেপালে বিমান দুর্ঘটনা ও পরবর্তী তৎপরতা সম্পর্কে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী জানান, যথাযথ আইনি প্রক্রিয়া শেষে ওয়ারশ কনভেনশন অনুযায়ী শিগগিরই এ ক্ষতিপূরণ দেবে বীমা কোম্পানি।

আদালতের দৃষ্টি আকর্ষণ করে মন্ত্রী আরও বলেন, হতাহতদের পরিবার যেন দ্রুত উত্তরাধিকার সনদ পায় সেজন্য মন্ত্রণালয় ও ইউএস বাংলা কর্তৃপক্ষকে তৎপর হতে হবে। সিভিল এভিয়েশনের যাবতীয় দুর্বলতা ও ত্রুটি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

এ সময় ইউএস বাংলার সিইও ইমরান আসিফ জানান, বিমান দুর্ঘটনায় হতাহতদের পরিবারগুলোর সাথে যোগাযোগ করা হচ্ছে। আহতদের ক্ষেত্রে তাদের চিকিৎসার ধরণ অনুযায়ী ক্ষতিপূরণ দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।

গেলো ১২ই মার্চ, কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ৭১ আরোহী নিয়ে বিধ্বস্ত হয় ইউএস বাংলার-‘বিএস টু ওয়ান ওয়ান’ বিমানটি।

বিমানের ৭১ আরোহীর মধ্যে পাইলট, কো-পাইলট ও ক্রুসহ ৩৬ জন ছিলেন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপ ও একজন চীনের নাগরিক। এ ঘটনায় ২৭ বাংলাদেশিসহ অন্যান্য দেশের মোট ৫০ জন নিহত হন।

একুশে/এএ