১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫, শনিবার

‘এক লাখ টাকা জাল নোটের দাম ২০ হাজার টাকা’

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১২, ২০১৮, ৪:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম: এক লাখ টাকার জাল নোট মাত্র ২০ হাজার টাকায় বিক্রি হচ্ছে চট্টগ্রামে। বুধবার রাতে নগরের নিউমার্কেট এলাকা থেকে ৩০ লাখ টাকার জালনোটসহ দুইজনকে গ্রেফতারের পর এই তথ্যের পাশাপাশি নোট তৈরীর কারখানার সন্ধানও পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ।

গ্রেফতারকৃতরা হলেন- লোহাগাড়া উপজেলার পশ্চিম আমিরাবাদের হাজ্জীপাড়ার আবদুর শুক্কুরের ছেলে মো. আনোয়ার হোসেন (৩২) ও একই এলাকার সামসুল ইসলামের ছেলে মো. জাহেদ হোসেন (২২)। তারা সম্পর্কে চাচা-ভাতিজা।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (বন্দর) মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, এক হাজার ও পাঁচশ টাকা সমমানের ৩০ লাখ টাকার জাল নোটসহ আনোয়ার ও জাহেদকে নিউমার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে লোহাগাড়ার পশ্চিম আমিরাবাদে আনোয়ারের বাড়িতে জাল নোট তৈরীর তথ্য পাই আমরা। এরপর সেখানে অভিযান চালিয়ে একটি ল্যাপটপ, সিপিইউ, জাল নোট তৈরির উন্নত প্রিন্টার, জাল নোট কাটার মেশিন উদ্ধার করা হয়।

তিনি বলেন, ওই বাড়ি থেকে জাল নোট তৈরীর প্রক্রিয়াধীন এক হাজার টাকার ৩০৯টি, পাঁচশ টাকার ১০৫টি জাল নোটও উদ্ধার করা হয়। আসন্ন ঈদকে সামনে রেখে তারা এসব জাল নোট তৈরী করছিল। তাদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা হয়েছে।

সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার এ এ এম হুমায়ুন কবির ও সিনিয়র সহকারি কমিশনার আসিফ মহিউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসআর/একুশে