১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৩ ফাল্গুন ১৪২৫, শুক্রবার

বিএনপি দিয়েছে খাম্বা, আমরা দিয়েছি বিদ্যুৎ : শেখ হাসিনা

KSRM Advertisement
প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১২, ২০১৮, ৪:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ উৎপাদনে অনেকটাই সফল দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপি দিয়েছে খাম্বা আর আমরা দিয়েছি বিদ্যুৎ।’

বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে যখন সরকার থেকে চলে যাই তখন বিদ্যুৎ রেখে এসেছিলাম ৪ হাজার ৩০০ মেগাওয়াট। এরপর আবার ২০০৯ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ পেয়েছি ৩ হাজার মেগাওয়াট। মানুষ সামনের দিকে যায় আর বিএনপি সরকার গেছে পেছনের দিকে। অবশ্য তখন তারা বিদ্যুৎ দিতে না পারলেও খাম্বা দিয়েছে জনগণকে। কারণ তখনকার প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান খাম্বার ব্যবসা করতেন।

প্রধানমন্ত্রী বলেন, আগে শুধু সরকারিভাবে বিদ্যুৎ উৎপাদন হতো। আমরা ক্ষমতায় আসার পর বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদন করার সুযোগ করে দিয়েছি। ফলে বিদ্যুৎ উৎপাদন আরও বাড়ছে।

প্রধানমন্ত্রী বলেন, রুপপুর পারমাণবিক, দিনাজপুরে কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্প ও সোলার বিদ্যুৎ প্রকল্পসহ বিদুৎ উৎপাদনের বহুমুখীকরণ প্রক্রিয়া চলছে। আমরা সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছি। জনগণ তার সুফল পাচ্ছে। একই সঙ্গে দেশও এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিদ্যুৎ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি তাজুল ইসলামসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একুশে/এএ