১৯ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫, শুক্রবার

মেয়র নাছিরের প্রিয় দল আর্জেন্টিনা, খেলোয়াড় মেসি

KSRM Advertisement
প্রকাশিতঃ সোমবার, জুন ৪, ২০১৮, ৬:০৪ অপরাহ্ণ

.আলম দিদার : বিশ্বকাপ ফুটবল রাশিয়ার পর্দা উঠতে বাকি আর কদিন মাত্র। ইতোমধ্যে বিশ্বকাপ জ্বরে কাঁপছে পুরো বিশ্বের ফুটবল প্রেমিরা। বাদ যাননি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনও।

রাশিয়া বিশ্বকাপে তাঁর সমর্থন বরাবরের মত এবারো প্রিয় দল আর্জেন্টিনার প্রতি। শত ব্যস্ততার পরও তিনি প্রিয় দলের খেলা দেখতে বসে থাকবেন টিভির সামনে। আর প্রিয় খেলোয়াড় ফুটবলের যাদুকর লিওনেল মেসির দু পায়ের যাদু দেখতে মেসিভক্তদের মত উন্মুখ হয়ে আছেন আ জ ম নাছিরও।

আপদমস্তক একজন ক্রীড়া সংগঠক আ জ ম নাছির বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি বাংলাদেশ বিভাগীয় ও জেলা ফুটবল পরিষদের সভাপতি, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের সভাপতি ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ ক্রীড়া জগতের নানা শাখায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। স্বাভাবিকভাবেই খেলার সঙ্গে নাছিরের সম্পর্কটা অনেকটা আবেগের আর প্রেমের।

তাইতো শৈশব থেকেই খেলার প্রতি বিশেষ প্রেম ছিল নাছিরের। পারিবারিকভাবেই ক্রীড়াচর্চার মধ্য দিয়ে বেড়ে উঠেছেন তিনি। বাবা মরহুম সৈয়দ মঈনুদ্দিন হোসাইন ছিলেন ক্রীড়া সংগঠক। বাবার হাত ধরেই আ জ ম নাছিরের ক্রীড়া সংগঠক হিসেবে বেড়ে উঠা।

ফুটবল বিশ্বকাপ প্রসঙ্গে স্মৃতিচারণ করতে গিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দিন একুশে পত্রিকাকে বলেন, ‘ছোট বেলা থেকেই রাত জেগে বা যখনই বিশ্বকাপের খেলা চলতো টিভিতে খেলা দেখতাম। খেলাধুলার প্রতি আমার পরিবার সব সময় উদার। আমার বাবা নিজেও একজন ক্রীড়া সংগঠক ছিলেন। সেই সময় আমরা বন্ধুদের নিয়ে বাড়ির ছাদে প্রিয় দল আর্জেন্টিনার পতাকা উড়াতাম। দল জিতলে আনন্দ উল্লাস করতাম। হয়তো এখন নানা ব্যস্ততার কারনে হয়ে উঠেনা তবে আর্জেন্টিনার খেলা আমি সময় বের করে হলেও দেখি। সেই সময় ম্যারাদোনার খেলার জন্য আর্জেন্টিনার খেলা দেখতাম আর এখন লিওনেল মেসির খেলার ভক্ত আমি। সময় পেলে ব্রাজিলসহ অন্য দলের খেলা দেখি তবে আর্জেন্টিনার খেলা মিস করি না, এবারো করব না।’

একুশে/এডি